কুয়ালালামপুরের উৎসব মিরপুরের ড্রেসিংরুমে

নিজস্ব প্রতিবেদক:: ১৯৯৭ সালে এই মালয়েশিয়ায় আইসিসি ট্রফি জিতে ইতিহাস গড়ে ছিলো বাংলাদেশ দল। পুরুষদের সেই সাফল্য যাত্রা তার পর থেকেই চলছে দুর্দান্ত গতিতে। এবার সেই মালয়েশিয়ায় রচিত হলো নতুন ইতিহাস। প্রথমবারের মতো এশিয়া কাপ ক্রিকেটে চ্যাম্পিয়নের স্বাদ পেলো বাংলাদেশ।

বাংলাদেশ জাতীয় মহিলা দল সাবেক চ্যাম্পিয়ন ভারত জাতীয় মহিলা দলকে হটিয়ে নারীদের এশিয়া কাপ টি-২০ ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে। কুয়ালালামপুরে অনুষ্টিত ম্যাচটিতে ৩ উইকেট হাতে রেখেই গত ওয়ানডে বিশ্বকাপের রানার্সআপ ভারতীয়দের হারিয়েছে শিরোপা জিতেছে সালমা খাতুনরা।

মেয়েদের এই সাফল্য, জয় উৎসব মিরপুরের হোম অব ক্রিকেটে বসে দেখেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। অনুশীলন ক্যাম্পে থাকা ক্রিকেটাররা মিরপুরের ড্রেসিংরুমে এক সঙ্গে বসে লাইভ দেখেন সালমা খাতুন, জাহানারা আলমদের কীর্তি।

তামিম ইকবাল, মাশরাফি বিন মর্তুজা থেকে শুরু করে প্রায় সব ক্রিকেটার এক সঙ্গে বসে খেলা দেখেছেন। শেষ বলে দুই রান নেওয়ার সময় দারুণ উত্তেজনা ছিলো তামিম-মাশরাফিদের মধ্যে। বাংলাদেশ দল জয় পাওয়া মাত্রই উৎসবে মেতে উঠেন মাশরাফিরা। তাদের এই উৎবসের ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০