কোয়ারেন্টাইন করে ঈদের পর শুরু হবে যুব দলের ক্যাম্প

স্পোর্টস ডেস্ক:: মহামারি করোনাভাইরাসের কারণে বন্ধ খেলাধুলা। দীর্ঘ চার মাস থেকে মাঠে নেই ক্রিকেট। শনিবার থেকে জাতীয় দলের ক্রিকেটাররা ব্যক্তিগত ভাবে অনুশীলনের সুযোগ পাবেন। তবে বয়স ভিত্তিক দল, তথা যুব দল এখনি অনুশীলনের সুযোগ পাচ্ছে না।

অনূর্ধ্ব-১৯ দলের অনুশীলন ক্যাম্প শুরু হতে পারে ঈদুল আযহার পর। আগস্টের মাঝামাঝিতে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে কোয়ারেন্টাইন করে যুব দলের অনুশীলন শুরুর চিন্তা-ভাবনা করছে বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটি।

বিসিবির বয়স ভিত্তিক দলের তিন নির্বাচক হান্নান সরকার, হাসিবুল হোসেন শান্ত ও সাজ্জাদ আহমদ শিপনের সঙ্গে বুধবার এক বৈঠক শেষে এমন সিদ্ধান্তের কথাই জানিয়েছেন গেম ডেভেলপমেন্ট কমিটির প্রধান খালেদ মাহমুদ সুজন। জানিয়েছেন, বিকেএসপির ইন্টারন্যাশনাল হোস্টেলটি পেয়ে গেলে সেখানে যুব দলের ক্যাম্প করা যাবে।

অনূর্ধ্ব-১৯ ক্রিকেটার, কোচসহ কর্মকর্তারা সেখানে কোয়ারেন্টাইন করবেন এবং কোয়ারেন্টাইন শেষে চার সপ্তাহের একটা ক্যাম্প করা হবে। তবে সবকিছু নির্ভর করছে ঈদ পরবর্তী করোনাভাইরাস পরিস্থিতির উপর। বিষয়টি নিয়ে খালেদ মাহমুদ সুজন সাংবাদিকদের বলেন, ‘বিকেএসপিতে আমাদের ইন্টারন্যাশনাল যে হোস্টেল আছে, সেটা যদি পুরোটাই পেয়ে যাই, ওখানে কোয়ারেন্টাইন করে চার সপ্তাহের একটি ক্যাম্প করার কথা ভাবা হচ্ছে। ওখানেই ট্রেনিং হবে। আমাদের নির্বাচকসহ সবাই ওখানে থাকবে। ঠিক করেছি যে আগস্টের মাঝামাঝি বা শেষে অনুর্ধ্ব- ১৯ দলের ছেলেদের নিয়ে বিকেএসপিতে ক্যাম্প করব।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০