কোচদের এতো বিশ্রামের প্রয়োজন নেইঃ রবি শাস্ত্রী

0
116

স্পোর্টস ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশনে ব্যর্থ ভারত দল। সেমি ফাইনালে ইংল্যান্ডের কাছে বিধ্বস্ত হয়ে বিদায় নেয় মেন ইন ব্লু’রা। সেখান থেকে বেরিয়ে এবার আন্তর্জাতিক ক্রিকেটে মনোযোগ দিয়েছে ভারত। দলটি বর্তমানে আছে নিউজিল্যান্ড সফরে। এই সফরে অভিজ্ঞ ক্রিকেটারদের বেশিরভাগকেই বিশ্রাম দিয়েছে বিসিসিআই। শুধুমাত্র খেলোয়াড়ই নয়, কোচিং স্টাফকেও বিশ্রাম দিয়েছে বিসিসিআই।

নিউজিল্যান্ড সফরে প্রধান কোচ রাহুল দ্রাবিড়সহ কোচিং স্টাফের অন্যান্য সদস্যরা বিশ্রামে আছেন। দ্রাবিড় ছাড়াও আছেন ব্যাটিং কোচ বিক্রম সিং রাঠোর ও বোলিং কোচ পরশ মেমব্রে। তাদের পরিবর্তে কিউই সফরে অন্তবর্তীকালীন কোচিং স্টাফ দায়িত্ব পালন করছে।

যেখানে প্রধান কোচের দায়িত্বে আছেন ভিভিএস লক্ষণ। ভারতের সাবেক এই তারকা ক্রিকেটার এর আগেও বিভিন্ন সময় অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব পালন করেছেন। এবারের নিউজিল্যান্ড সফরেও দায়িত্বে থাকবেন তিনি। শুধুমাত্র এবারই নয় এর আগেও বিভিন্ন সময় কোচদের বিশ্রাম দেওয়া হয়েছে।

তবে কোচদের বিশ্রাম দেওয়ায় চটেছেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার ও কোচ রবি শাস্ত্রী। বর্তমানে কমেন্ট্রি নিয়ে সময় পার করা শাস্ত্রী জানিয়েছেন, কোচদের বিশ্রাম দেওয়ার কোনো কারণ নেই। আইপিএলের দুই মাসের বেশি সময় বিশ্রামের জন্য যথেষ্ট। এর বাইরে আর কোচদের বিশ্রামের প্রয়োজন দেখেন না তিনি। বরং ক্রিকেটারদের কাছে সবসময় থাকা প্রয়োজন বলে মনে করেন।

শাস্ত্রী বলেন, ‘বিশ্রাম তত্ত্বে আমি বিশ্বাস করি না। কেননা আমার দলকে আমি বুঝতে চাই। আমার খেলোয়াড়কে বুঝতে চাই। এরপর সেই দলের নিয়ন্ত্রণে আমি চাই থাকতে। আর এসব বিশ্রাম, সত্যি বলতে এতো বিশ্রামের কী প্রয়োজন? আইপিএলের সময় দুই থেকে তিন মাস বিশ্রাম মিলবেই। কোচ হিসেবে সেটাই বিশ্রামের জন্য যথেষ্ট। আমার মতে কোচদের সবসময় তৈরি থাকতে হবে। সে যে ব্যক্তিই হোক না কেন।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here