কোপা আমেরিকার জন্য তারকাসমৃদ্ধ দল ঘোষণা করল ব্রাজিল

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ শেষে জানা গিয়েছিল ঘরের মাঠে কঠিন পরিস্থিতিতে এবারের কোপা আমেরিকা খেলতে রাজি নয় ব্রাজিলের ফুটবলাররা। করোনা পরিস্থিতির কারণে নিয়মিত ফুটবলারদের বড় একটা অংশ বেঁকে বসেছিলেন। তবে শেষমেষ আয়োজকদের সমালোচনা করলেও, খেলতে রাজি হয়েছেন তারা।

যার জন্য আসর শুরুর দিন তিনেক আগে ২৪ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে ব্রাজিল। যেখানে সব নিয়মিত ফুটবলারদেরকেই দেখা গিয়েছে। তারকাময় দলটিতে সবশেষ বিশ্বকাপ বাছাইয়ের থেকে একটি পরিবর্তন এনেছেন কোচ তিতে। ডিফেন্ডার লুকাস ভেরিসিমোর জায়গায় এসেছেন অ্যাথলেটিকো মাদ্রিদের ফিলিপে।

এছাড়া ইনজুরির কারণে এবারের কোপায় খেলা হচ্ছে না দানি আলভেসের। বিশ্বকাপ বাছাইয়ের দলে সুযোগ পেলেও খেলতে পারেননি তিনি। তার জায়গায় সুযোগ পাওয়া এমেরসন দলে টিকে গেছেন। আগামী ১৩ জুন উদ্বোধনী দিনে মানে গারিঞ্চা স্টেডিয়ামে ব্রাজিলের প্রতিপক্ষ ভেনেজুয়েলা।

বিশ্বকাপ বাছাইয়ে উড়ন্ত ফর্মে থাকা ব্রাজিল আছে গ্রুপ ‘এ’তে যেখানে তাদের অন্যান্য প্রতিপক্ষ কলম্বিয়া, একুয়েডর ও পেরু। এখন পর্যন্ত ঘরের মাঠে পাঁচ বার কোপা আয়োজন করে পাঁচ বারই চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। এবারও তাই ইতিহাসের পুনরাবৃত্তি করতে চাইবে রেকর্ড পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

২৪ সদস্যের কোপা আমেরিকার ব্রাজিল দল
আলিসন বেকার, ওভারটন, এডারসন, দানিলো, এমেরসন, ফেলিপে, আলেক্স সান্দ্রো, রেনান লোদি, এডার মিলিতাও, থিয়াগো সিলভা, মার্কিনিয়োস, ক্যাসেমিরো, ফ্যাবিনিয়ো, ফ্রেড, লুকাস পাকুয়েতা, ডগলাস লুইস, রিবেইরো, এভারটন, রবের্তো ফিরমিনো, গাব্রিয়েল বারবোসা, গাব্রিয়েল জেসুস, নেইমার জুনিয়র, ভিনিসিয়াস জুনিয়র ও রিচার্লিসন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা