কোপা আমেরিকা ড্রঃ আর্জেন্টিনা-ব্রাজিলের প্রতিপক্ষ কারা?

0
85

স্পোর্টস ডেস্কঃ ২০২৪ আমেরিকার ড্র অনুষ্ঠিত হলো আজ। শুক্রবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় শুরু হয় ড্র অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত ড্র’তে গ্রুপ পর্বে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষই পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ‘এ’ গ্রুপে প্রতিপক্ষ হিসেবে চিলি ও পেরুকে পেয়েছেন লিওনেল মেসিরা। গ্রুপের অপর দল হবে কানাডা ও ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর মধ্যে যেকোনো দল।

গ্রুপ ‘বি’তে কনমেবলের দুই দেশের সঙ্গে আছে কনকাকাফের দুই দেশ। ইকুয়েডর ও ভেনেজুয়েলাকে লড়তে হবে শক্তিশালী মেক্সিকোর বিপক্ষে। তাদের জন্য তুলনামূলক সহজ প্রতিপক্ষ জ্যামাইকা। গ্রুপ ‘সি’ তে উরুগুয়েকে লড়তে হবে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে। গ্রুপের বাকি দুই দল বলিভিয়া ও পানামা। অন্যদিকে ব্রাজিল পড়েছে গ্রুপ ‘ডি’তে। যেখানে তাদের প্রতিপক্ষ কনমেবল অঞ্চলের দুই দেশ কলম্বিয়া ও প্যারাগুয়ে। বাছাইপর্ব পেরিয়ে কনকাকাফ থেকে এ গ্রুপে আসবে কোস্টারিকা অথবা হন্ডুরাসের থেকে যেকোনো একটি দেশ।

১৬ দলের ২০২৪ কোপা আমেরিকার আগামী আসর যুক্তরাষ্ট্রে শুরু হবে ২০ জুন। বিশ্বকাপ ও কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা উদ্বোধনী ম্যাচে প্লে অফ থেকে আসা দলের মুখোমুখি হবে (কানাডা/ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো)। ব্রাজিল প্রথম ম্যাচ খেলবে প্লে অফ থেকে আসা দলের বিপক্ষে ২৪ জুন। গ্রুপ পর্বের লড়াই শেষে প্রতি গ্রুপ থেকে সেরা দুই দল নিয়ে মোট আট দল পাবে কোয়ার্টার ফাইনালের টিকিট। নক আউটের এ লড়াইয়ে জয়ীরা লড়বে সেমিফাইনালে। শিরোপার লড়াই হবে ১৪ জুলাই।

কোপা আমেরিকার ড্র:

গ্রুপ ‘এ’: আর্জেন্টিনা, পেরু, চিলি, কানাডা/ত্রিনদাদ এন্ড টোবাগো
গ্রুপ ‘বি’: মেক্সিকো, ইকুয়েডর, ভেনেজুয়েলা, জামাইকা
গ্রুপ ‘সি’: যুক্তরাষ্ট্র, উরুগুয়ে, পানামা, বলিভিয়া
গ্রুপ ‘ডি’: ব্রাজিল, কলম্বিয়া, প্যারাগুয়ে, কোস্তারিকা/হন্ডুরাস।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here