কোপা আমেরিকা থেকে কাতার-অস্ট্রেলিয়ার নাম প্রত্যাহার

স্পোর্টস ডেস্কঃ কোপা আমেরিকার পরবর্তী আসর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে কাতার ও অস্ট্রেলিয়া। করোনাকালে সূচিতে পরিবর্তন আসায় এমন সিদ্ধান্ত নিয়েছে দেশ দুটি। কেননা কোপা আমেরিকার সময় এশিয়ান কাপের বাছাই পর্বের ম্যাচ রয়েছে কাতার ও অস্ট্রেলিয়ার।

আর্জেন্টিনা ও কলম্বিয়ায় আগামী ১১ জুন-১০ জুলাই বসবে কোপা আমেরিকার আসর। যেখানে এএফসির দুই সদস্য দেশ অস্ট্রেলিয়া ও কাতার ছিল অতিথি দল। আর্জেন্টিনা, উরুগুয়ে, বলিভিয়া, চিলি ও প্যারাগুয়ের সাথে গ্রুপে ‘এ’তে ছিল অস্ট্রেলিয়া। অপরদিকে ব্রাজিল, কলম্বিয়া, ভেনেজুয়েলা, ইকুয়েডর ও পেরুর সাথে গ্রুপ ‘বি’তে ছিল কাতার।

কিন্তু কোপা আমেরিকা চলাকালীন সময়ে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাই অনুষ্ঠিত হবে। ম্যাচ রয়েছে কাতার এবং অস্ট্রেলিয়ার। যার কারণে নাম প্রত্যাহার করে নিয়েছে দেশ দুটির ফুটবল ফেডারেশন। কাতার ও অস্ট্রেলিয়ার নাম প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছে দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থা কনমেবল। এদিকে কনমেবলের এক সদস্য এই দুটি দেশকে ছাড়াই কোপা আমেরিকা চালিয়ে নেওয়ার কথা জানিয়েছে।

উল্লেখ্য, ২০২০ সালে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কোপা আমেরিকার এই আসরটি। তবে করোনার কারণে সময় পিছিয়ে এবারের বছর অনুষ্ঠিত হবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা