কোর্ট ছেড়ে যেতে মনের সাড়া পাননি নাদাল

0
36

স্পোর্টস ডেস্কঃ উইম্বলডনের সেমিফাইনাল নিশ্চিত করলেন রাফায়েল নাদাল। বুধবার চোটের বাধা পেরিয়ে, টাইলার ফ্রিটজের বিপক্ষে দুর্দান্ত জয়ে শেষ চারে উঠে গেলেন এই স্প্যানিশ তারকা। সেন্টার কোর্টে ৪ ঘণ্টা ২০ মিনিটের ম‍্যারাথন লড়াইয়ে জিতেছেন নাদাল।

চোট পেয়ে ম্যাচের মধ্যেই কোর্ট ছেড়েছিলেন নাদাল। তার আগে হেরে যান প্রথম সেট। তবে শেষ পর্যন্ত লড়াকু মানসিকতার নাদাল হারিয়ে দেন ফ্রিটজকে। ম্যাচে ৩-৬, ৭-৫, ৩-৬, ৭-৫, ৭-৬ (১০-৪) গেমে জেতেন ৩৬ বছর বয়সী নাদাল।

ম্যাচের দ্বিতীয় সেটের মাঝপথে পেটের চোটে কোর্ট ছেড়ে গিয়েছিলেন নাদাল। এ সময় প্রাথমিক চিকিৎসা নিয়ে ফেরেন কোর্টে। পুরনো চোট আবার নতুন করে জন্ম নেওয়ায় ম্যাচ শেষ না করার শঙ্কা ছিল তার। কোর্টে ম্যাচের মাঝপথে ছেলের চোট দেখে নাদালের বাবা তাকে খেলা চালিয়ে না যাওয়ার অনুরোধও করেন। কিন্তু বাবার অনুরোধের প্রতি কোনো কর্ণপাত করেননি। ফিরে এসে জয় নিয়েই কোর্ট ছাড়েন তিনি।

ম্যাচের পর নাদাল বলেন, শরীর বিদ্রোহ করলেও কোর্ট ছেড়ে যেতে মনের সাড়া পাননি তিনি। নাদাল বলেন, ‘আমি স্রেফ নিজেকে আরেকটু সুযোগ দিতে চাইছিলাম। ব্যথা তীব্র ছিল বটে, তবে টুর্নামেন্ট ছেড়ে যাওয়া সহজ কিছু নয়, উইম্বলডন ছেড়ে যাওয়া সহজ নয়। আমি জানি না (কীভাবে পারলাম)… আমি ম্যাচ শেষ করতে চেয়েছি, লড়াই করে গেছি। লড়িয়ে এই মানসিকতা নিয়ে এবং এই অবস্থার মধ্যেও যেভাবে লড়াই চালিয়ে গেছি, তাতে আমি গর্বিত।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here