কোহলিকে হটিয়ে সেরা দুইয়ে ইমাম, দুই ধাপ উন্নতি আফ্রিদির

0
56

স্পোর্টস ডেস্কঃ সাম্প্রতিক সময়টা দারুণ যাচ্ছে ইমাম উল হকের। বিশেষ করে ওয়ানডেতে দুর্দান্তভাবে ছুটে চলেছেন তিনি। সবশেষ উইন্ডিজ সিরিজে টানা ৭ ইনিংসে পঞ্চাশোর্ধ্ব রান করার রেকর্ড গড়েছেন ওয়ানডেতে। ওয়ানডেতে টানা ৯ ম্যাচে ফিফটি হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়ে এই তালিকার শীর্ষে আছেন ইমামেরই স্বদেশী জাভেদ মিয়াঁদাদ। ইমামের সামনে এখনও সুযোগ আছে সেই বিশ্বরেকর্ডের।

বিশ্বরেকর্ড হবে কিনা, সেটা সময়ই বলে দিবে। তবে এর আগে দারুণ এক সুসংবাদ শুনলেন তিনি। ক্যারিবিয়ানদের বিপক্ষে টানা তিন ম্যাচে যথাক্রমে ৬৫, ৭২ ও ৬২ রানের ইনিংস খেলে ইন্ট্যারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সবশেষ প্রকাশিত ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে এক ধাপ উন্নতি করেছেন ইমাম উল হক। ক্যারিয়ার সেরা ৮১৫ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে ওঠে এসেছেন এই বাঁহাতি পেসার। আগে ছিলেন তিন নম্বরে

আর দুইয়ে থাকা বিরাট কোহলিকে এক ধাপে পেছনে ঠেলে দিয়ে নামিয়েছেন তিন নম্বরে। ভারতের সাবেক অধিনায়কের রেটিং পয়েন্ট ৮১১। এদিকে ৮৯২ রেটিং পয়েন্ট নিয়ে ইমামেররই সতীর্থ বাবর আজম রয়েছেন সবার শীর্ষে। দারুণ ফর্মে রয়েছেন তিনি। ক্যারিবিয়ানদের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে মাত্র ২ রান করলেও, এর আগে টানা ৬ ওয়ানডেতে পঞ্চাশোর্ধ্ব ইনিংস রয়েছে পাকিস্তান অধিনায়কের।

এক ধাপ উন্নতি করে ৭৬৯ রেটিং ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে সাত নম্বরে ওঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার র‍্যাসি ভ্যান ডার ডুসেন। এছাড়া সতীর্থ ডেভিড ওয়ার্নারকে দশ নম্বরে নামিয়ে দিয়ে নিজে এক ধাপ উন্নতি করে নয় নম্বরে ওঠে এসেছেন অ্যারন ফিঞ্চ। অজি অধিনায়কের রেটিং পয়েন্ট ৭৪৫। আর ওয়ার্নারের রেটিং পয়েন্ট ৭৩৭।

এদিকে র‍্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন আরেক পাকিস্তানি শাহীন আফ্রিদি। বাঁহাতি এই পেসার ওয়ানডেতে বোলারদের র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ উন্নতি করেছেন। ছয় নম্বর স্থান থেকে ওঠে এসেছেন চার নম্বরে। ক্যারিয়ার সেরা ৬৮১ রেটিং পয়েন্ট সময়ের অন্যতম সেরা এই পেসারের। উইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ খেলে একটিতে ৫৫ রান খরচায় ২ উইকেট, আরেকটিতে ১৭ রান খরচায় ১ উইকেট নিয়েছেন।

এর বাইরে এক ধাপ উন্নতি করে ৬৯১ রেটিং পয়েন্ট নিয়ে দুই নম্বরে ওঠে এসেছেন অস্টেলিয়ার জস হ্যাজলেউড। নিউজিল্যান্ডের ম্যাট হেনরি ৬৮৩ রেটিং পয়েন্ট নিয়ে এক ধাপ উন্নতি করে সেরা তিনে ওঠে এসেছেন তিনি। তারই সতীর্থ ট্রেন্ট বোল্ট ৭২৬ রেটিং পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here