কোহলি-ডি ভিলিয়ার্সদের বিদায় করে টিকে রইলো হায়দ্রাবাদ

স্পোর্টস ডেস্কঃ আইপিএলের প্রথম ইলিমিনেটরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরেকে হারালো সানরাইজার্স হায়দ্রাবাদ। শুক্রবার হায়দ্রাবাদ ম্যাচ জিতেছে ৬ উইকেটের ব্যবধানে। টস হেরে আগে ব্যাট করতে নেমে ব্যাঙ্গালোর ১৩১ রানের বেশি করতে পারে নি। জবাব দিতে নেমে কেন উইলিয়ামস-জেসন হোল্ডারের ব্যাটে বড় জয়ে মাঠ ছেড়েছে ডেভিড ওয়ার্নারের দল। এর ফলে হায়দ্রাবাদ উঠে গেল দ্বিতীয় কোয়ালিফায়ারে।

একদিন পর মাঠে গড়াবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি। সেখানে হায়দ্রাবাদরে প্রতিপক্ষ দিল্লি ক্যাপিটাল। এই ম্যাচে যারা জিতবে তারা হবে ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রতিপক্ষ। অপর দল বিদায়।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ব্যাঙ্গালোরে। অধিনায়ক বিরাট কোহলি ফর্মে থাকা দেবদূত পাডিক্কেলের সঙ্গে ওপেন করতে নামেন। কিন্তু সুবিধা করতে পারেননি কেউই। কোহলি ৬ আর পাডিক্কেল করেন মাত্র ১ রান। এরপর অবশ্য লড়াই করেছেন অ্যারন ফিঞ্চ। তবে ৩০ বলে ৩২ রান করে তিনিও ফিরলে উইকেট পতন আর থামেনি ব্যাঙ্গালোরে। এবি ডি ভিলিয়ার্স করেন ৪৩ বলে ৫ বাউন্ডারিতে ৫৬ রান।

হায়দ্রাবাদ বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন জেসন হোল্ডার। ৪ ওভারে ২৫ রান খরচায় ৩টি উইকেট নেন তিনি। ৩৩ রানের বিনিময়ে ২টি উইকেট পান নটরাজ।

জবাব দিতে নেমে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন শ্রীভাতস গোস্বামী। অধিনায়ক ডেভিড ওয়ার্নার ফেরেন ১৭ রান করে।

মানিশ পান্ডে দারুণ শুরু পেলেও ইনিংস বড় করতে ব্যর্থ হয়েছেন। তাঁর ব্যাট থেকে এসেছে ২১ বলে ২৪ রান। এরপর প্রিয়ম গার্গ আউট হন ১৪ বলে ৭ রানের ধীর গতির ইনিংস খেলে। তবে একপ্রান্ত আগলে রাখা উইলিয়ামসন জয়ের আশা ছাড়েননি। তিনি অভিজ্ঞ জেসন হোল্ডারকে নিয়ে জয়ের বন্দরে পৌঁছে দেন অরেঞ্জ আর্মি খ্যাত হায়দ্রাবাদকে। ৪৪ বলে ২টি করে চার-ছক্কায় ৫০ রানে অপরাজিত থাকেন কিউই এই ব্যাটসম্যান। ২০ বলে ২৪ রানে সঙ্গে ছিলেন হোল্ডার।

ব্যাঙ্গালোরের হয়ে একাই দুই উইকেট নেন মোহাম্মদ সিরাজ। এ ছাড়া ১টি করে উইকেট নেন অ্যাডাম জাম্পা এবং যুজবেন্দ্র চাহাল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০