কোহলি-ডু প্লেসি ঝড়ে জয়ে শুরু ব্যাঙ্গালোরের

0
142

স্পোর্টস ডেস্ক:: জয়ে আইপিএল শুরু হলো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। রোববার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে বড় জয় পেয়েছে তারা। এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ৮ উইকেটে জিতেছে ব্যাঙ্গালোর। আগে ব্যাট করে তিলক ভার্মার ফিফটিতে ১৭১ রানের পুঁজি পায় রোহিত শর্মার দল। রান তাড়ায় বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসির ফিফটিতে বড় জয় পায় ব্যাঙ্গালোর।

শুরুতেই বিপর্যয়ে পড়া মুম্বাই তিলকের ব্যাটে পায় লড়াইয়ের পুঁজি। একপ্রান্ত আগলে রেখে মাত্র ৪৬ বলে ৮৪ রান করেন তিলক। তার ইনিংসটি সাজানো ছিল ৪টি ছক্কা ও ৯টি চারে। ৯ বলে ১৫ রান করে শেষ পর্যন্ত তার সঙ্গে ছিলেন আরশাদ খান। এর আগে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন অধিনায়ক রোহিত-সুর্যকুমাররা।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়ে মুম্বাই। দলীয় ২০ রানের মধ্যেই উপরের সারির তিন ব্যাটারকে হারায় তারা। শুরু থেকেই হাঁসফাঁস করছিলেন মুম্বাইয়ের দুই ওপেনার ইশান কিশান ও রোহিত শর্মা। ইনিংসের তৃতীয় ওভারে মোহাম্মদ সিরাজের বলে থার্ড ম্যান অঞ্চলে হার্শাল প্যাটেলের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

পরের ওভারে ক্যামেরন গ্রিনকে দারুণ এক ইয়র্কার ডেলিভারিতে বোল্ড করেন। অধিনায়ক রোহিতও বেশিক্ষণ টিকতে পারেননি। তিনি শিকার হন আকাশ দীপের। এরপর বাকি সময়টা ছিল তিলকের। মাঝে ভালো শুরু পেলেও তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি সূর্যকুমার যাদব (১৫), নেহাল ওয়াদহেরা (২১)।

টিম ডেভিড ৪ ও ঋত্বিক শোকিন আউট হয়েছেন ৫ রান করে। ৯ বলে ১৫ রান করেন আরশাদ খান। ব্যাঙ্গালোরের হয়ে মোহাম্মদ সিরাজ দারুণ বোলিং করেছেন। ৪ ওভারে ২১ রান দিয়ে তিনি নেন ১ উইকেট। রিচ টপলে ২ ওভারে ১৪ রান খরচ করে এক উইকেট দখল করেন। করম শর্মা ৪ ওভারে ৩২ রান দিয়ে নেন দুই উইকেট।

রান তাড়ায় উড়ন্ত শুরু করেন কোহলি-ডু প্লেসি। এই দুজনকে থামানোর কোন উপায় পাননি রোহিত। জোফরা আর্চার-জেসন বেহরনডর্ফ-পীযুশ চাওলার মতো বোলাররা দেদারসে রান বিলিয়েছেন। ৪৩ বলে ৬ ছক্কা, ৫ চারে ৭৩ করে আরশাদ খানের বলে ক্যাচ দিয়ে ফেরেন ডু প্লেসি। তিনে নেমে কেবল ৩ বল টিকে ক্যামেরন গ্রিনের শিকার হন দীনেশ কার্তিক।

গ্লেন ম্যাক্সওয়েলকে (৩ বলে ১২) নিয়ে বাকি কাজ অনায়াসে সারেন কোহলি। আরশাদ খানের বলা ছক্কায় উড়িয়ে ম্যাচ শেষ করে দেন তিনি। এই ডানহাতি অপরাজিত থাকেন মাত্র ৪৯ বলে ৮২ রান করে। তাঁর ইনিংসে ছিল ৬ চার ও ৫ ছক্কা। মুম্বাইয়ের হয়ে একটি করে উইকেট নেন আরশাদ ও গ্রিন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here