কোয়ারেন্টাইন নিয়ে মিথ্যে বলছে বিসিবিঃ এসএলসি প্রেসিডেন্ট

স্পোর্টস ডেস্কঃ এখনও স্থিতিশীল অবস্থায় ফিরেনি বাংলাদেশ-শ্রীলঙ্কা। উল্টো বিষয়টাকে আরও ঘোলা করে দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে পুরোপুরি এখন মুখোমুখি অবস্থানে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। এমন পরিস্থিতি দাঁড়িয়েছে যেখানে সত্য-মিথ্যের বিষয় চলে এসেছে।

এসএলসি প্রেসিডেন্ট শাম্মি সিলভা জানিয়েছেন, বিসিবি’র পক্ষ থেকে বার বার যে গণমাধ্যমে ৭ দিনের যে কথাটি বলা হচ্ছে, এই বিষয়টি পুরোপুরি ভুল। এরকম কোনো কথাই হয়নি দু’পক্ষের মাঝে। বাংলাদেশ দলকে বাধ্যতামূলকভাবেই ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। সব খরচ বিসিবি বহন করবে। একই সাথে জানিয়েছেন, লঙ্কার বিমান ধরার আগে বাংলাদেশেও কোয়ারেন্টাইনে থাকতে হবে।

তিনি বলেন, ‘যদি তারা এটি (৭ দিনের কোয়ারেন্টাইন) উল্লেখ করে তাহলে, এটি পুরোপুরি। আমি বুঝতে পারছি না কেন এক সপ্তাহের কথা বলছে! সাত দিনের কোয়ারেন্টাইন নিয়ে কোনো আলোচনাই বিসিবির সাথে হয়নি। আমরা স্বাস্থ্য কর্তৃপক্ষের নির্ধারিত নিয়মের বাইরে যেতে পারি না। নিশ্চিত করে বলতে চাই, বাংলাদেশ দলকে এখানে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে।’

সিলভা আরও বলেন, ‘এখানে আসার আগেও বাংলাদেশকে কোয়ারেন্টাইনে থাকতে হবে এবং কলম্বোতে পৌঁছার পর ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ সময়ে সকল খরচ শ্রীলঙ্কা ক্রিকেট বহন করবে।’

শাম্মি সিলভার এমন বক্তব্যের পর শ্রীলঙ্কা সফর আদৌও হবে কিনা সেই নিয়ে তৈরি হয়েছে বড় সংশয়। কারণ, যেভাবে নিজেদের কথা বলেছেন তাতে, এটি নিশ্চিত যে দুই পক্ষের যেকোনো এক পক্ষ মিথ্যে কথা বলছে। যেখানে বিসিবিকে আপাতত কাঠগড়ায় দাঁড় করিয়েছেন তিনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা