কৌতিনহো-ফাতির গোলে জিতল বার্সেলোনা

কৌতিনহো-ফাতির গোলে জিতল বার্সেলোনা

স্পোর্টস ডেস্কঃ এল ক্লাসিকোর আগে স্বস্তির জয় পেলো বার্সেলোনা। রোববার রাতে ভ্যালেন্সিয়ার বিপক্ষে লা লিগার ম্যাচটি ৩-১ গোলে জিতেছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। হোসে গায়ার গোলে পিছিয়ে পড়ার পর দলকে সমতায় ফেরান আনসু ফাতি। এরপর মেমফিস ডিপাই স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর বদলি নেমে ব্যবধান বাড়ান ফিলিপে কৌতিনহো।

ক্যাম্প ন্যু’তে হোসে গায়া ভ্যালেন্সিয়াকে এগিয়ে নিলেন ম্যাচের শুরুতে। চতুর্থ মিনিটেই ডি বক্সের বাইরে থেকে গায়ার বুলেট গতির শট খুঁজে নেয় জাল। ১২তম মিনিটে ডিপাই এবং ফাতির যুগলবন্দীতে ম্যাচে ফেরে বার্সা। ডিপাইয়ের সঙ্গে বল দেয়া-নেয়া করে ফাতি ডি বক্সের বাইরে থেকে নিখুঁত প্লেসমেন্টে চোখ ধাঁধানো গোলটি করেন।

৩৯তম মিনিটে ভ্যালেন্সিয়ার নায়ক থেকে খলনায়ক হয়ে যান গোলদাতা গায়া। ফাতিকে অবৈধভাবে ফাউল করে বার্সাকে উপহার দেন একটি পেনাল্টি। সেখান থেকে গোল করে বার্সাকে এগিয়ে দেন ডিপাই।

ম্যাচের শেষদিকে ফাতিকে তুলে কৌতিনহোকে নামান কোম্যান। মাঠে নেমেই ৮৫ মিনিটে গোল করে বার্সেলোনার ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন এই ব্রাজিলিয়ান। তাকে এই গোলে সহায়তা করেন সার্জিনো ডেস্ট।

এই জয়ে ৮ ম্যাচ থেকে ১৫ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে উঠে এসেছে বার্সেলোনা। সমান ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে ভ্যালেন্সিয়া আছে নবম স্থানে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০