ক্যাম্প ন্যুতেই ম্যাজিক দেখালেন করিম বেনজেমা

0
114

স্পোর্টস ডেস্ক:: ক্যাম্প ন্যুতে বার্সার জেতার প্রয়োজন ছিলো না। ম্যাচটি ‘ড্র’ করতে পারলেই নিশ্চিত হয়ে যেতো ফাইনাল। রিয়ালের মাঠে গিয়ে রিয়ালকে হারানোর বার্সার কাছে সমর্থকদের প্রত্যাশা ছিলো ফাইনাল নিশ্চিত হবে। ক্যাম্প ন্যুতে প্রতিপক্ষকে ছাড় দেবে না জাভির দল।

কিন্তুু হলো উল্টোটা। ফরাসি তারকা করিম বেনজেমা রীতিমতো ম্যাজিক দেখালেন। নিজেদের মাঠেই বার্সাকে বিধ্বস্ত করলেন। বার্সাকে বিদায় করলেন কোপা ডেল রের সেমিফাইনাল থেকে। জাভির মাঠেই জাভির দলের বিপক্ষে করলেন দারুণ এক হ্যাটট্রিক।

বেনজেমার হ্যাটট্রিকে বার্সা উড়ে গেছে রীতিমতো। সঙ্গে ব্রাজিলিয়ান তারকা ভিনিসিউস জুনিয়রেরও ছিলো এক গোল। সব মিলিয়ে ৪-০ গোলে বার্সাকে হারিয়ে ৪-১ অগ্রগামিতায় ফাইনালে রিয়াল মাদ্রিদ।
সেমিফাইনালের প্রথম লেগে জিতেও ক্যাম্প ন্যুতে ফাইনাল নিশ্চিত করতে পারলো না বার্সা। ভয়ঙ্কর হয়ে উঠা করিম বেনজেমার হ্যাটট্রিকে ঘরের মাঠে বার্সা বিধ্বস্ত হয়েছে ৪-০ গোলে। ৪-১ গোলের অগ্রগামিতায় কোপা ডেল রের ফাইনাল নিশ্চিত করলো রিয়াল মাদ্রিদ।

রিয়ালের মাঠে প্রথম লেগ বার্সা জিতেছিলো ১-০ গোলের ব্যবধানে। ঘরের মাঠে রাতের ম্যাচে জয় বা ‘ড্র’ করলেই হতো দলটির। জয় দূরে থাক, ‘ড্র’ই করতে পারেনি তারা। হেরেছে ৪-০ গোলের ব্যবধানে।

ব্রাজিলিয়ান তারকা ভিনিসিউস জুনিয়র শুরু করেছিলেন। করিম বেনজেমা হ্যাটট্রিক পূর্ণ করেই ম্যাচ শেষ করেছেন। দুর্দান্ত রিয়াল সামনে যেনো দাঁড়াতেই পারেনি বার্সা। জাভির দলকে কোপা ডেল রের সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হলো।

প্রথমার্ধে ভিনিসিউস জুনিয়রের এক গোলের সঙ্গে দ্বিতীয়ার্ধে করিম বেনজেমার তিন গোলে ৪-০ ব্যবধানে ক্যাম্প ন্যুতেই বার্সাকে উড়িয়ে দিয়েছে রিয়াল। প্রথমার্ধ পর্যন্ত প্রতিরোধের চেষ্টা করা বার্সা দ্বিতীয়ার্ধে হয়ে উঠে ছন্নছাড়া দল।

ম্যাচের প্রথমার্ধের পুরোটা সময় গোলের দেখা পায়নি কেউ। প্রথমার্ধের যোগ করা সময়ে ভিনিসিউস জুনিয়র দারুণ এক গোল করে দলকে এগিয়ে দেন। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধের পুরোটা সময় নিজের করে নেন করিম বেনজেমা। শুরুতেই গোল করে এগিয়ে দেন রিয়ালকে। ম্যাচের ৫০তম মিনিটে নিজের প্রথম আর ম্যাচের দ্বিতীয় গোল করেন তিনি। মিনিট আটেক পরেই বার্সা ভুল করে বসে নিজেদের বিপদজনক সীমানায়। পেনাল্টি থেকে নিজের জোড়া গোল করেন ম্যাচের ৫৮তম মিনিটে।

৩-০ ব্যবধানে পিছিয়ে পড়া বার্সা আর ঘুরে দাঁড়াতে পারেননি। একাধিক সুযোগ পেয়েও মিস করে জাভির দল। ম্যাচের শেষ দিকে ফাতিদের কফিনে শেষ পেরেক ঠুকে দেন বেনজেমা। ৮০তম মিনিটে তার হ্যাটট্রিকে নিশ্চিত হয় ৪-০ গোলের বড় জয়।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here