ক্যারিবিয়ানদের বিপক্ষে মাঠে ফিরেই ইতিহাস গড়লেন ব্রড

স্পোর্টস ডেস্কঃ ক্যারবিয়ানদের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের একাদশে ছিলেন না স্টুয়ার্ট ব্রড। যা নিয়ে শোরগোল কম হয়নি। নানা আলোচনা-সমালোচনা শেষে দ্বিতীয় টেস্টের একাদশে মাঠে নেমেছেন ব্রড। আর মাঠে নেমেই নাম লেখালেন ইতিহাসের বিরল রেকর্ডের পাতায়। তবে এর পেছনে নেই খেলোয়াড়ি কোনো অবদান।

একই সাথে ইতিহাসে নাম লেখানোর পেছনে অবদান রয়েছে ব্রডের বাবার। কারণ ম্যাচে একসাথে অংশ নিয়েছেন ব্রড ও ব্রডের বাবা। ব্রডের বাবা ক্রিস ব্রড একজন এলিট প্যানেলের আম্পায়ার। বাবার কাজ মাঠে খেলা পরিচালনা করা এবং ছেলের কাজ দেশের হয়ে খেলা। একসাথে বাবা-ছেলের দুই দায়িত্বে মাঠে নামা তাই ঐতিহাসিক কিছু।

আর এই সুযোগটি কেবল সম্পন্ন হয়েছে আন্তজার্তিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নতুন নিয়মের কারণে। করোনার কারণে স্থানীয় আম্পায়ার দিয়ে ম্যাচ পরিচালনার সুযোগ করে দিয়েছে তারা। সেই সুযোগের কারণেই দেখা গিয়েছে বাবা-ছেলের একসাথে মাঠে নামার বিরল ঘটনা।

তবে এবারই প্রথম এই ঘটনা ঘটে নি। এর আগে ২০০৬ সালে কেনিয়া-বাংলাদেশ ওয়ানডে ম্যাচে এরকম ঘটনার সাক্ষী হয়েছে ক্রিকেট। কেনিয়ান আম্পায়ার সুভাস মোদি পরিচালনা করছিলেন ম্যাচ। সেই ম্যাচেই তার ছেলে হিতেস মোদি খেলছিলেন। নিজের ছেলেকে আউটও দিয়েছিলেন তিনি। কিন্তু, সেটি ছিল ওয়ানডে। টেস্টে এবারই প্রথম দেখা গেল এমন ঘটনা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা