ক্যারিবীয়ানদেরকে বড় ব্যবধানে হারালো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক: তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই ওয়েস্টইন্ডিজকে বড় ব্যবধানে হারালো পাকিস্তান।  বাবর আজমের দুর্দান্ত সেঞ্চুরির পর মোহাম্মদ নওয়াজের অসাধারণ বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে ডাকওয়ার্থ-লুইস পদ্দতিতে ১১১ রানে হারালো পাকিস্তান। সিরিজে ১-০তে লিড নিল আজহার আলীর দল।

পাকিস্তান নির্ধারিত ৪৯ ওভার শেষে নয় উইকেট হারিয়ে ২৮৪ রান করে। তবে ডি/এল পদ্দতিতে আরও দুই রান বেড়ে যায়।

জবাবে ক্যারিবীয়রা ১৭৫ রানেই নিজেদের ইনিংসের সবকটি উইকেট হারায়।

টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে শূন্য রানেই অধিনায়ক আজহারের উইকেট খোয়ায় পাকিস্তান। তবে আরেক ওপেনার শারজিল খান ৫৪ রান করে আউট হন। তিন নম্বরে ব্যাটিংয়ে নামা বাবর আজম ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন। করে ১৩১ বলে ১২০ রানের দুর্দান্ত এক ইনিংস। তার ব্যাটিংয়ে ছিল আটটি চার ও তিনটি ছক্কা। ম্যাচ সেরার পুরস্কারও তার হাতে ওঠে।

পাকিস্তানী বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জেসন হোল্ডারের দল। দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান আসে মারলন স্যামুয়েলসের ব্যাট থেকে। আর কেউ বলার মতো স্কোর করতে পারেননি। ১০ ওভারে ৪২ রানের বিনিময়ে ক্যারিয়ার সেরা চার উইকেট তুলে নেন নওয়াজ।

এ ম্যাচ জয়ের মাধ্যমে ওয়ানডেতে সবচেয়ে ম্যাচ জয়ের দিক থেকে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে (৪৫৪) ছাড়িয়ে গেছে পাকিস্তান (৪৫৫)। এই সংস্করণে তাদের চেয়ে বেশি ম্যাচ জিতেছে কেবল অস্ট্রেলিয়া (৫৪৭)। আগামী ২ অক্টোবর একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/বা/০০