ক্যারিয়ারের দ্বিতীয় যুব বিশ্বকাপ খেলার অপেক্ষায় সাকিব

নিজস্ব প্রতিবেদকঃ আসন্ন অনূর্ধ্ব-১৯ এশিয়া ও বিশ্বকাপের দল দিয়েছে বিসিবি। চলতি মাসের শেষেই আরব আমিরাতে মাঠে গড়াচ্ছে এসিসি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। আর আগামী বছরের শুরুতে উইন্ডিজে বসবে যুব বিশ্বকাপের আসর।

দুই বৈশ্বিক আসরে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন গত আসরের শিরোপা জয়ী দলের সদস্য রকিবুল হাসান।  গত যুব বিশ্বকাপজয়ী দলের আরও দুই জন আছেন এবারের ১৫ জনের দলে- প্রান্তিক নওরোজ নাবিল ও তানজিম হাসান সাকিব।  মূলত বয়স কম হওয়ায়  ক্যারিয়ারের দ্বিতীয় যুব বিশ্বকাপ খেলার সুযোগ পেয়েছেন  তারা।

সাকিব-রকিবুল-নাবিল; তিনজনই ভারতে বাংলাদেশের যুবাদের তিন দলীয় যুব ওয়ানডে টুর্নামেন্টে খেলেছেন। মঙ্গলবার টুর্নামেন্টের শিরোপা জয়ের দিনেই সুখবর পেলেন তারা। তিনজনই দুর্দান্ত ফর্মে রয়েছেন।

ভারতে খেলা দলটাই মূলত যাচ্ছে বিশ্বকাপে। ভারতে যাওয়া ১৬ সদস্যের দল থেকে বাদ পড়েছেন কেবল জিশান আলম।তবে তিনি আছেন রিজার্ভ হিসেবে। যেখানে তার সঙ্গী আহসান হাবিব লিওন।

বাংলাদেশ  দল- রাকিবুল হাসান (অধিনায়ক), প্রান্তিক নওরোজ নাবিল (সহ-অধিনায়ক), মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন ইফতি, এসএম মেহেরব হাসান, আইচ মোল্লা, আব্দুল্লাহ আল মামুন, গাজী মোহাম্মদ তাহযিবুল ইসলাম, আরিফুল ইসলাম মো: ফাহিম, মোহাম্মদ মুশফিক হাসান, রিপন মন্ডল, মো: আশিকুজ্জামান, তানজিম হাসান সাকিব ও নাইমুর রহমান নয়ন।

*ট্রাভেল রিজার্ভ-  আহোসুন হাবিব লিওন, জিদান আলম

*স্ট্যান্ড বাই-  মহিউদ্দিন তারেক, তৌহিদুল ইসলাম ফেরদৌস, সাকিব শাহরিয়ার এবং গোলাম কিবরিয়া।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০