ক্রিকেটকে বিদায় বললেন উপুল থারাঙ্গা

স্পোর্টস ডেস্কঃ ১৫ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় বলে দিলেন উপুল থারাঙ্গা। আনুষ্ঠানিকভাবে আজ মঙ্গলবার নিজের এই অবসরের ঘোষণা দেন থারাঙ্গা। সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্তায় জানিয়ে দেন শ্রীলঙ্কার হয়ে আর খেলতে দেখা যাবে না তাঁকে।

থারাঙ্গা বলেন, ‘সব ভালো জিনিসেরই শেষ হওয়া উচিত। আমি বিশ্বাস করি ১৫ বছরের বেশি এই ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় বলার সময় হয়ে এসেছে। এসময়টায় দারুণ কিছু স্মৃতি ও দারুণ বন্ধুদের সাথে এই পথে চলেছি। আমার ওপর সবসময় বিশ্বাস ও আস্থা রাখার জন্য শ্রীলঙ্কা ক্রিকেটের প্রতি আমি কৃতজ্ঞ। আমার ক্রিকেট ক্যারিয়ারে খারাপ এবং ভালো সময়ে পাশে থাকার জন্য সকল ভক্ত, বন্ধু ও পরিবারের প্রতি কৃতজ্ঞ। আপনাদের শুভ কামনা সবসময় আমার সঙ্গী ছিল। এজন্য সবাইকে ধন্যবাদ দিতে চাই।’

আন্তর্জাতিক ক্রিকেটে শ্রীলঙ্কার হয়ে ২৩৫ ওয়ানডে ম্যাচ খেলে ৬৯৫১ রান করেছেন থারাঙ্গা। সর্বোচ্চ ১৭৪ রানের ইনিংসের সাথে নামের পাশে রয়েছে ১৫ সেঞ্চুরি ও ৩৭ হাফ সেঞ্চুরি। টেস্ট ক্রিকেটে ৩১ ম্যাচ খেলে ৩ সেঞ্চুরি ও ৮ হাফ-সেঞ্চুরিতে ১৭৫৪ রান করেছেন। সর্বোচ্চ ১৬৫ রানের ইনিংস রয়েছে। টি-টোয়েন্টি ক্রিকেটে ২৬ ম্যাচে করেছেন ৪০৭ রান। যেখানে সর্বোচ্চ ৪৭ রানের ইনিংস খেলেছেন।

থারাঙ্গা আন্তর্জাতিক ক্রিকেট থেকে এখনই কেন অবসর নিচ্ছেন সেই কারণ স্পষ্ট নয়। তবে গেল ক’দিন ধরেই গুঞ্জন, শ্রীলঙ্কায় নিজের ভবিষ্যত দেখছেন না তিনি। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার অফার লুফে নিতে সেদেশে পাড়ি জমাবেন বলে জোর গুঞ্জন রয়েছে। শুধুমাত্র থারাঙ্গাই নন, এর বাইরে আরও ১৫ লঙ্কান ক্রিকেটার ইমার্জিং ও জাতীয় দলের ক্যাটাগরিতে একই পথ বেঁছে নিতে পারেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা