ক্রিকেটকে বিদায় বললেন বিপিএল মাতানো প্রোটিয়া অলরাউন্ডার

ফাইল ছবি।

স্পোর্টস ডেস্কঃ সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার রবি ফ্রাইলিঙ্ক। মঙ্গলবার ক্রিকেট থেকে অবসর নেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দেন এই পেস অলরাউন্ডার। এক বিবৃতিতে ১৭ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানেন তিনি।

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করলেও জাতীয় দলে তেমনভাবে জায়গা করে নিতে পারেননি ফ্রাইলিঙ্ক। বাংলাদেশের বিপক্ষে ২০১৭ আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পর কেবলমাত্র ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। যেখানে ব্যাট হাতে ক্রিজে নামার সুযোগ না হলেও, বল হাতে শিকার করেছেন ৫ উইকেট।

আন্তর্জাতিক ক্যারিয়ার বিবর্ণ হলেও, ঘরোয়া ক্রিকেট বেশ রঙিন ফ্রাইলিঙ্কের। সব মিলিয়ে তার রান ৫৭৩১। এছাড়া উইকেট সংখ্যা ৫৫৮টি। ফ্র্যাঞ্জাইজি ক্রিকেটে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলে গেছেন ফ্রাইলিঙ্ক। নিজের প্রথম আসরে চট্টগ্রাম ভাইকিংস ও দ্বিতীয় আসরে খেলেছেন খুলনা টাইগার্সের হয়ে।

দুই আসরেই তার দলের অধিনায়ক ছিলেন মুশফিকুর রহিম। পারফর্মও করেছেন বেশ ভালো। সবশেষ বঙ্গবন্ধু বিপিএলে ১৪ ম্যাচ খেলে ব্যাট হাতে ১৩৩ রান ও বল হাতে ২০ উইকেট শিকার করেছিলেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার। খুলনাকে সেই আসরের ফাইনালে তুলতেও করেছিলেন সহায়তা। বিপিএল ছাড়াও আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলস (বর্তমান নাম দিল্লি ক্যাপিটালস) দলের ভিড়িয়েছিল ফ্রাইলিঙ্ককে। তবে আইপিএল কোনো ম্যাচ খেলতে পারেননি তিনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা