ক্রিকেটারদের টিকা দিয়ে ঘরোয়া ক্রিকেটে ফিরতে চায় বিসিবি

নিজস্ব প্রতিবেদক:: বাংলাদেশ জাতীয় দল এখন নিউজিল্যান্ড সফরে রয়েছে। কিউ সফরে যাওয়া টাইগা্ররা এখনো অবশ্য মাঠে নামতে পারেননি। কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে তাদেরকে। যদিও আরো অনেক আগেই ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে টাইগাররা। তারও আগে প্রেসিডেন্ট কাপ ও বঙ্গবন্ধু কাপ টি-২০ দিয়ে ক্রিকেট ফেরে বাংলাদেশে। বিসিবি এবার ঘরোয়া ক্রিকেট শুরু করতে চায়।

ঘরোয়া ক্রিকেট শুরুর আগে ক্রিকেটারদের করোনাভাইরাসের টিকা নিতে হবে। এরই মধ্যে জাতীয় দলের ক্রিকেটাররা করোনাভাইরাসের টিকা নিয়েছেন। নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগেই তাদেরকে করোনা প্রতিরোধের টিকা দেওয়া হয়েছে।

বিসিবি এবার চাচ্ছে অন্যান্য ক্রিকেটারকের টিক দিয়ে ঘরোয়া ক্রিকেট শুরু করতে। এরই মধ্যে বোর্ডের পক্ষ থেকে ক্রিকেটারদের তালিকা তৈরি করে সরকারকে দেওয়া হয়েছে। টিকা দেওয়া শেষ হলেই শুরু করা হবে ঘরোয়া ক্রিকেট। ক্রিকেটারদের পাশাপাশি গ্রাউন্ডসম্যান, বিসিবি স্টাফসহ ক্রিকেট সংশ্লিষ্ট সকলকে তালিকা অনুযায়ী টিকা নিতে হবে।

ক্রিকেটারদের টিকা দিয়ে ঘরোয়া ক্রিকেটে ফেরার লক্ষ্য জানিয়ে বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন সাংবাদিকদের বলেন, ‘আমরা ইতোমধ্যে ভ্যাক্সিনেশনের জন্য সরকারের কাছে তালিকা জমা দিয়েছি। আমাদের সম্ভাব্য খেলোয়াড়, টিম ম্যানেজমেন্ট, সাপোর্ট স্টাফ ও গ্রাউন্ডস স্টাফদের তালিকা জমা দিয়েছি। এই টিকাটা যত দ্রুত দেয়া সম্ভব হবে, তত তাড়াতাড়ি আমরা ঘরোয়া ক্রিকেটে ফিরে আসতে পারব। এটাই এখন আমাদের লক্ষ্য।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০