ক্রিকেটারদের মাঠে ফেরার সুযোগ দিচ্ছে বিসিবি

নিজস্ব প্রতিবেদক:: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে অফিসিয়ালি দলীয় বা একা অনুশীলনের সুযোগ এখনো দেওয়া হয়নি। তবে ক্রিকেটার মুশফিকুর রহিম নিজ উদ্যোগে অনুশীলন শুরুও করে দিয়েছে। এদিকে বিসিবিও ক্রিকেটারদের মাঠে ফেরার সুযোগ দিতে চাচ্ছে।

আগস্টের শুরুতেই ঈদুল আযহা। ঈদের আগে বা পরে জাতীয় দলের অনুশীলন শুরু করতে পারে বিসিবি। যদিও বোর্ড বলছে এই সময়ের মধ্যে করোনা পরিস্থিতির উন্নতি হলে অনুশীলনের সুযোগ দেওয়া হবে। তবে পরিস্থিতি যাই হোক দলীয় ভাবে সম্ভব না হলেও ব্যক্তিগত ভাবে অনুশীলনের অনুমতি দিচ্ছে বিসিবি।  সূত্র জানিয়েছে, সপ্তাহ দু’একের মধ্যেই ক্রিকেটারদের ব্যক্তিগত (এক) অনুশীলনের সুযোগ মিলতে পারে।

জানা গেছে, চলতি মাসের শেষার্ধে ক্রিকেটাররা ব্যক্তিগত ভাবে অনুশীলনের অনুমতি পেতে পারেন। আগস্টের শুরু থেকে ক্রিকেটীয় কার্যক্রম শুরুর প্রস্তুুতিও নিয়ে রেখেছে বোর্ড। শুধু জাতীয় দল নয়, বয়স ভিত্তিক দলগুলোকেও প্রস্তুুতি নিতে সংশ্লিষ্ট কোচদের বলা হয়েছে।

সহজেই করোনা পরিস্থিতি থেকে পরিত্রাণ মিলছে না। বিসিবিও তাই আর বসে থাকতে চাইছে না। আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটও শুরু করতে চাইছে বিসিবি। অন্য দিকে ক্রিকেটাররাও দ্রুত মাঠে ফিরতে চাইছেন। সব মিলিয়ে বিসিবিও অনুশীলন এবং ক্রিকেট ফেরানো নিয়ে ইতিবাচক। তাই দ্রুতই মাঠে দেখা যেতে পারে ক্রিকেট।

বোর্ডের প্রস্তুুতি আছে। শীর্ষ মহলের অনুমতি পেলেই শুরু করা যাবে ক্রিকেটীয় কার্যক্রম। বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম খানের কথায় মিলছে এমন আভাস। তিনি সাংবাদিকদেরকে বলেন, ‘আমরা সব রকম প্রস্তুতি নিয়ে ফেলেছি। মাঠ, পিচ,ইনডোর, একাডেমির মাঠ সবই তৈরি করে রাখা হয়েছে। এখন ক্রিকেটাররা চাইলেই প্র্যাকটিস করতে পারবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০