ক্রিকেটাররা আসলেও ঢাকায় আসছেন না বিদেশী কোনো কোচ

স্পোর্টস ডেস্ক:: বিশ্বকাপ মিশন শেষ করে ইতিমধ্যে ঢাকায় এসেছে বাংলাদেশ দলের প্রথম বহর। ক্রিকেটার ও টিম ম্যানেজম্যান্টের সদস্যরা ঢাকায় পৌঁছেছেন। মধ্যরাতে আসবেন আরো দু’জন ক্রিকেটার। আরব-আমিরাতে ছুটিতে থাকা ক্রিকেটাররা ফিরবেন কয়েক দিন পর। কিন্তুু দলের সঙ্গে ঢাকায় আসছেন না বিদেশী কোনো কোচিং স্টাফ।

প্রধান কোচ রাসেল ডমিঙ্গো থেকে শুরু করে বিদেশী সব কোচরাই নিজ নিজ দেশে চলে গেছেন ছুটি কাটাতে। বিসিবির দায়িত্বশীল সূত্রটি বিষয়টি নিশ্চিত করেছে সাংবাদিকদের। ডমিঙ্গো তার পরিবারের কাছে গেছেন ছুটিতে। পেস বোলিং কোচ ওটিস গিবসনও গেছেন ছুটি কাটাতে নিজ দেশে। স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ পরিবারকে সময় দিতে লঙ্কায় গেছেন। ফিল্ডিং কোচ রায়ান কুক ছুটিতে গেছেন পরিবারের কাছে। ফিজিও জুলিয়ান ক্যালেফাতো আর ভিডিও অন্যালিস্ট শ্রীনিবাসও নিজ নিজ দেশে গেছেন পরিবারকে সময় দিতে।

বিশ্বকাপের পরপরই ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজ আছে বাংলাদেশ দলের। তিন ম্যাচের টি-২০ ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান দল। বাবর আজমদের বিপক্ষে সিরিজের প্রস্তুতুি আগামি ১৩ নভেম্বর শুরু করবে বাংলাদেশ দল। তার আাগে ১২ নভেম্বর কোচরা ফিরবেন ঢাকায়।

পাকিস্তান সিরিজের তিনটি টি-২০ ম্যাচ মিরপুরের হোম অব ক্রিকেটে হবে। প্রথম টেস্টটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। দ্বিতীয় টেস্টটি হবে মিরপুরে। ১৯ নভেম্বর সিরিজের প্রথম টি-২০ ম্যাচটি অনুষ্টিত হবে। দ্বিতীয় ম্যাচটি পরদিন ২০ নভেম্বর ও শেষ টি-২০ ম্যাচটি অনুষ্টিত হবে ২২ নভেম্বর। এরপর ২৬ নভেম্বর হতে ৩০ নভেম্বর চট্টগ্রামে হবে প্রথম টেস্ট, ঢাকায় ৪ ডিসেম্বর হতে ৮ ডিসেম্বর হবে সিরিজের শেষ টেস্ট ম্যাচটি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০