ক্রিকেটের স্বার্থে ইংল্যান্ড যেতে চান অজি কোচ

স্পোর্টস ডেস্কঃ করোনা পরিস্থিতি কাটিয়ে উঠে এখনও ভালো করে অনুশীলন শুরু করতে পারেনি অস্ট্রেলিয়া। অথচ সীমিত ওভারের ক্রিকেট খেলতে চলতি মাসেই ইংল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল অজিদের। এখন পর্যন্ত সেটি স্থগিতের ঘোষণা আসেনি।

তবে আপাতত যে সিরিজটি হচ্ছে না, সেটি এক প্রকার নিশ্চিত। বিকল্পও ভেবে রাখা হয়েছে। চলমান উইন্ডিজ সিরিজ শেষে আয়ারল্যান্ড ও পাকিস্তানকে আতিথ্য দেবে ইংলিশরা। সেপ্টেম্বরের মধ্যে শেষ করার কথা রয়েছে সিরিজটি। সেই মাসের শেষদিকেই ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) সিরিজটি আয়োজন করার পরিকল্পনা করছে।

ইংল্যান্ড সফরে যেতে অস্ট্রেলিয়া দলের প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারও। ক্রিকেটের স্বার্থে চিরপ্রতিদন্ধীদের দেশে উড়াল দিতে যাচ্ছেন তিনি। যতটুকু সম্ভব, সব ধরনের উপায় ভেবেই এই সিরিজটি আয়োজন করা হোক বলে মনে করেন তিনি।

ডেইলি টেলিগ্রাফকে ল্যাঙ্গার বলেন, ‘আমার কাছে মনে হয়, ইংল্যান্ড সফর করা উচিত। অনেক চ্যালেঞ্জ সামনে আসবে। তবে যতটুকু সম্ভব আমাদেরকে সফর করার সমাধান বের করতে হবে। ক্রিকেট বিশ্বের স্বার্থের জন্য এটি দরকার। এরপরও যদি নিয়ন্ত্রণের বাইরে গিয়ে সফর করা সম্ভব না হয় তাহলে, এটি অন্তত আমরা বলতে পারব সাধ্যের সব চেষ্টাই আমরা করেছি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা