ক্রিকেট ফেরার প্রথম ম্যাচে নেই রুট, অধিনায়ক বেন স্টোকস

    স্পোর্টস ডেস্ক:: করোনার ধাক্কা সামলিয়ে অবশেষে মাঠে ফিরছে ক্রিকেট। ক্রিকেটের জনক ইংল্যান্ডই প্রথম ক্রিকেট আয়োজন করছে। করোনাভাইরাসের কারণে বন্ধ হয়ে যাওয়া বিশ্ব ক্রিকেট আবারো মাঠে ফিরছে। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট দিয়েই মাঠে ফিরবে ক্রিকেট।

    আগামি ৮ জুলাই সাউদাম্পটনে স্বাগতিক ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট ম্যাচটি শুরু হবে। করোনার কারণে দীর্ঘ দিন বন্ধ থাকা ক্রিকেটে সেটিই হবে প্রথম ম্যাচ। তবে ক্রিকেট ফেরার ম্যাচে নিয়মিত অধিনায়ক জো রুটকে পাচ্ছে না স্বাগতিকরা।

    রুট দ্বিতীয় সন্তানের বাবা হতে চলছেন। তাই এই সময়ে তার স্ত্রীর পাশে থাকতে চান তিনি। যার কারণে প্রথম টেস্ট না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। নিয়মিত অধিনায়ক না খেলায় ইসিবি প্রথম টেস্টে অধিনায়কের দায়িত্ব তুলে দিয়েছে অলরাউন্ডার বেন স্টোকসের হাতে।

    প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টটি শুরু হবে ১৬ জুলাই। ইংল্যান্ড অধিনায়ক জো রুট সেই ম্যাচটিও খেলবেন কিনা তা নিয়ে শঙ্কা আছে। কারণ এই অল্প সময়ের মধ্যে আইসোলেশন শেষ করে তিনি দলের সঙ্গে যোগ দিতেও না পারেন। সেক্ষেত্রে বেন স্টোকসকেই দ্বিতীয় ম্যাচেও নেতৃত্ব দেওয়া লাগতে পারে।

    ভারপ্রাপ্ত টেস্ট অধিনায়ক বেন স্টোকসকে নিয়ে রুট বলেন, ‘স্টোকস হচ্ছেন দারুণ এক ক্রিকেটার। আমাদের জন্য সে সত্যিই দুর্দান্ত সব কাজ করে যাচ্ছে।’

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০