ক্লাব ফুটবলে মনযোগ দিতে জাতীয় দলে খেলবেন না অবামেয়াং

স্পোর্টস ডেস্কঃ গত শীতকালীন দলবদলের শেষদিনে এসে বার্সেলোনায় নাম লেখান পিয়েরে এমেরিক অবামেয়াং। কাতালান ক্লাবটির হয়ে অভিষেক মৌসুমে বেশ নজরকাড়া পারফর্মেন্স করেন সাবেক এই আর্সেনাল তারকা। বার্সার জার্সিতে উড়ন্ত ফর্মে থাকা অবা এবার জাতীয় দল থেকে অবসর নিলেন।

গ্যাবনের জার্সিতে আর দেখা যাবে না অবাকে। এক খোলা চিঠিতে জাতীয় দল থেকে অবসরের কথা জানিয়েছেন ফ্রান্সে জন্ম নেওয়া এই ফরোয়ার্ড। ৩২ বছর বয়সী অবা জাতীয় দলের জার্সি গায়ে ৭২টি ম্যাচ খেলে দেশের হয়ে সর্বকালের সর্বোচ্চ ৩০টি গোল করেছেন।

আগামী বছর আইভরি কোস্টে অনুষ্ঠিতক্য আফ্রিকান নেশন্স কাপের পরবর্তী আসরকে সামনে রেখে দুই সপ্তাহের মধ্যে বাছাইপর্ব শুরু হতে যাচ্ছে। তার আগে আন্তর্জাতিক অঙ্গন থেকে নিজেকে সড়িয়ে নেবার সিদ্ধান্ত জানালেন অবা। ২০০৯ সালে গ্যাবনের হয়ে অভিষেক তার। ২০১৪ সাল থেকে আফ্রিকার দলটির অধিনায়কত্বও তাঁর কাঁধে। ২০১৬ সালে আফ্রিকার বর্ষসেরা ফুটবলারের খেতাবজয়ী ফুটবলার অবা।

জাতীয় দলের ক্যারিয়ার ইতি টেনে অবা লেখেন, ‘১৩ বছর নিজের দেশের প্রতিনিধিত্ব করার গৌরব অর্জনের পর আমি আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ করার ঘোষণা দিচ্ছি। ভালো ও খারাপ সময়ে গ্যাবনিজরা যেভাবে সমর্থন দিয়েছে, সে জন্য ধন্যবাদ। কোচ, স্টাফ সতীর্থদেরও ধন্যবাদ। সব শেষে বাবাকে ধন্যবাদ, এই জার্সি পরে তার পথে হাঁটার প্রেরণাটা আমি তার কাছ থেকেই পেয়েছি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০