ক্লার্ককে ছাড়িয়ে গেলেন বেয়ারস্টো

0
41

স্পোর্টস ডেস্কঃ চলতি বছরটা দুর্দান্ত কাটছে জনি বেয়ারস্টোর। ইংল্যান্ডের হয়ে সাদা পোশাকের জার্সিতে উড়ন্ত ফর্ম দেখাচ্ছেন তিনি। সম্প্রতি ভারতের বিপক্ষে ব্যাট হাতে ছিলেন অনবদ্য। গেল বছরের স্থগিত সিরিজের শেষ ম্যাচে দুই ইনিংসেই হাঁকিয়েছেন সেঞ্চুরি।

ম্যাচের চতুর্থ ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়ে ইংল্যান্ডকে জেতানোর অন্যতম কারিঘর ছিলেন জনি বেয়ারস্টোও। সেখানে ১৪৫ বলে ১৫ বাউন্ডারি ও ১ ছক্কা হাঁকিয়ে ১১৪ রান করে অপরাজিত থাকেন তিনি। উড়ন্ত ফর্মে থাকা এই ব্যাটারের সব মিলিয়ে ক্যারিয়ারের ১২তম টেস্ট সেঞ্চুরি ছিল এটি।

সবশেষ তিন ম্যাচে ছয় ইনিংসে ৪টি সেঞ্চুরি ও ১টি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন। চলতি বছরে সব মিলিয়ে হাঁকিয়েছেন ষষ্ঠ সেঞ্চুরি। আর এতেই গড়েছেন নতুন এক রেকর্ড। টেস্টে ব্যাটিং পজিশন পাঁচ কিংবা এর নিচে খেলা ক্রিকেটারদের মধ্যে এক বছরের সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড নিজের করে নিয়েছেন তিনি। বেয়ারস্টোর চেয়ে বেশি সেঞ্চুরি নেই আর কারোর।

এর আগে ২০১২ সালে সর্বোচ্চ ৫ সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ডটি এতদিন নিজের করে রেখেছিলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক। ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়ে সেটি ছুঁয়ে ফেলেন বেয়ারস্টো। তবে খুব বেশি সময় লাগেনি সেটি টপকাতে। দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়ে সেটি টপকে ফেলেন তিনি। এবার এককভাবে অবস্থান করছেন শীর্ষে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here