খরুচে মোস্তাফিজ, পাঞ্জাবের রান পাহাড়

স্পোর্টস ডেস্কঃ আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে মাঠে নেমেছে রাজস্থান রয়্যালস। এই ম্যাচে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে রান পাহাড় গড়েছে পাঞ্জাব কিংস। অধিনায়ক লোকেশ রাহুলের ৯১ রান ও দিপক হুদার ৬৪ রানের সুবাদে স্কোর বোর্ডে ২২১ তুলেছে দলটি।

৪ ওভারে ৪৫ রান খরচা করে উইকেট শূন্য থেকে বোলিং কোটা পূরণ করেন রাজস্থানের হয়ে অভিষিক্ত মোস্তাফিজ। যদিও প্রথম ওভারেই উইকেট পেতে পারতেন তিনি। দ্বিতীয় বলে তার ইনসুইং মায়াঙ্ক আগারওয়ালের ফ্রন্ট প্যাডে লেগেছিল। এলবিডাব্লিউর আবেদন করেন মোস্তাফিজ। আম্পায়ার মাথা নাড়েন, রিভিউ নেওয়ার মতো আত্মবিশ্বাস ছিল না মোস্তাফিজের। সাঞ্জু স্যামসনও আগ্রহ দেখাননি তাই। তবে

টিভি রিপ্লেতে দেখা গেছে বল স্টাম্প আঘাত করেছিল। সেই ওভারে মোস্তাফিজ খরচা করেন ১১ রান। এরপরের ওভারেই অবশ্য মায়াঙ্ক আগারওয়ালকে (১৪) ফিরিয়েছেন চেতন সাকারিয়া।

দ্বিতীয় ওভার করতে এসে কিছুটা ইকোনোমিক্যাল ছিলেন মোস্তাফিজ। দ্বিতীয় ওভারে তিনি ৮ রান দেন। এরপর দ্বিতীয় উইকেটে ঝড় তোলেন ক্রিস গেইল এবং রাহুল।

তৃতীয় ওভারে মোস্তাফিজ ওপর চড়াও হয়ে খেলেছেন গেইল। তৃতীয় ওভারে তাঁর খরচা হয় আরও ১১ রান।

রাহুলকে নিয়ে দ্বিতীয় উইকেটে গেইল যোগ করেছেন ৬৭ রান। এই ক্যারিবীয় ব্যাটিং দানব ২৮ বলে ৪০ রানের ইনিংস খেলে রায়ান পরাগের ওপর ছড়াও হতে গিয়ে লং অনে বেন স্টোকসের হাতে ধরা পড়েন।

এরপর রাহুলকে সঙ্গ দিতে এসে ব্যাট হাতে রুদ্রমূর্তি ধারণ করেন দীপক হুদা। ঝড়ো হাফ সেঞ্চুরি তুলে নিয়ে তিনি ফিরেছেন ২৮ বলে ৬৪ রান করে। তাকে সাজঘরে ফিরিয়েছেন ক্রিস মরিস।

শেষ দিকে কোনো রান না করেই আউট হন নিকোলাস পুরান। ইনিংসের ১৯তম ওভারে নিজের শেষ ওভার করতে এসে আরও ১৫ রান দেন মোস্তাফিজ।

শেষ ওভারে সাকারিয়ার বলে সীমানার কাছে রাহুল তেওয়াতিয়ার হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন রাহুল। আর তাতেই শেষ হয়েছে ৫০ বলে ৫ ছক্কা আর ৭ চারের ৯১ রানের এই ইনিংস।

পাঞ্জাবের ব্যাটিং তাণ্ডবের মুখে সাকারিয়া ৪ ওভারে ৩১ রান খরচায় ৩ উইকেট নিয়ে অভিষেকে উজ্জ্বল। দুটি উইকেট নেন ক্রিস মরিস।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০