খেলার কথা ছিল বিশ্বকাপে, কিন্তু এখন করেন খাবার ডেলিভারি

স্পোর্টস ডেস্কঃ মানুষের জীবন যাত্রায় তুমুল পরিবর্তন এনে দিয়েছে করোনাভাইরাস। এই মহামারী কাউকে করেছে অধিকতর ধনী, আবার কাউকে করেছে নিঃস্ব। তবে নিঃস্ব কিংবা পেশা বদলে যাওয়ার করুণ কাহিনীই বেশি।

তেমনি ঘটনা ঘটেছে নেদারল্যান্ডসের ক্রিকেটার পল ভ্যান ম্যাকরানের জীবনে। সবকিছু ঠিক থাকলে এখন অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের উন্মাদনায় মেতে থাকতো ক্রিকেট বিশ্ব। যেখানে খেলতো নেদারল্যান্ডস দলও। সেই দলের হয়ে খেলার সুযোগ থাকতো এই পেসারের।

কিন্তু, করোনা পাল্টে দিয়েছে সবকিছু। হচ্ছে না ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপ। খেলা নেই নেদারল্যান্ডসেও। তাই বাধ্য হয়ে ম্যাকরানকে আনতে হয়েছে পেশার পরিবর্তন। উবার ইটসের একজন ডেলিভারি ম্যান। প্রতিষ্ঠানের হয়ে খাবার পৌঁছে দেন মানুষের বাড়িতে বাড়িতে।

সম্প্রতি এক ইএসপিএন ক্রিকইনফো’র একটি টুইট বার্তার রিটুইটে নিজের দুঃখ প্রকাশ করে ম্যাকরান লেখেন, ‘আজ হয়তো ক্রিকেট মাঠে খেলতাম। অথচ, এখন এই শীতের মৌসুমের কঠিন সময়ে উভার ইটসের খাবার পৌঁছে দিতে হচ্ছে মানুষের বাসায়। জিনিসগুলো যে কিভাবে বদলে যায়, সেটা সত্যিই মজার। মানুষের দিকে তাকিয়ে হাসতে হবে, চোখের ভাষায়ও হাসি লেগে থাকতে হবে।’

উল্লেখ্য, ২০১৩ সালের অভিষেকের পর থেকে নেদারল্যান্ডের হয়ে ৫ ওয়ানডে ও ৪১ টি-টোয়েন্টিতে মাঠে নেমেছেন ম্যাকরান। বল হাতে ওয়ানডেতে ৪ উইকেট ও টি-টোয়েন্টিতে ৪৭ উইকেট শিকার করেছেন। এছাড়া কাউন্টি ক্রিকেটে সমারসেটের হয়েও একসময় নিয়মিত খেলতেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা