গঞ্জালেজকে ঘুষি না মারতে পেরে আফসোসে পুড়ছেন নেইমার

স্পোর্টস ডেস্কঃ নতুন মৌসুমের শুরুতেই আলোচনা-সমালোচনার কেন্দ্রে। বর্ণবাদী আচরণের অভিযোগ গতরাতে পিএসজি ও মার্শেইর মধ্যকার ম্যাচটিতে যা হয়েছিল তা রীতিমতো অপ্রত্যাশিত। নেইমারসহ ৫ ফুটবলারকে দেখতে হয়েছে লাল কার্ড। এছাড়া ১২ জন ফুটবলার পেয়েছেন হলুদ কার্ডের দেখা।

শুরুটা হয়েছিল ম্যাচের যোগ করা সময়ে দুই আর্জেন্টাইন ফুটবলার লিওনার্দো ও দারিও বেনদত্তোর মধ্যকার কথা কাটাকাটি থেকে। এরপর ধীরে ধীরে যা রূপ নেয় দুই দলের সব সদস্যের মধ্যকার লড়াইয়ে। যেখানে নাম জড়িয়ে আছে নেইমারেরও। প্রতিপক্ষ দলের আলভারো গঞ্জালেজকে মাথায় চড় মারার কারণে ম্যাচ রেফারি ভিআরের মাধ্যমে লাল কার্ড দেখান ব্রাজিলিয়ান সুপারস্টারকে।

ম্যাচ শেষে সামাজিক যোগা্যোগ মাধ্যমে নেইমার জানিয়েছেন, চড় না মেরে ঘুষি মারা উচিৎ ছিল। একই সাথে জানিয়েছেন কি কারণে মেরেছেন তিনি। গঞ্জালেজের বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ তুলেছেন এই তারকা ফরোয়ার্ড। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন গঞ্জালেজ। তাঁর মত, ম্যাচ হারার কারণেই এমন অভিযোগ তুলছেন নেইমার।

এক টুইট বার্তায় নেইমার বলেন, ‘আমাকে যে বানর, শুকরের ছানা বলে গালি দিয়েছে, সেটার কী হবে? আমি দেখতে চাই কী হয় এটার বিচার। আমি রেইনবো ফ্লিক করার পর আমাকে শাস্তি দেয়া হয়, এক চড়ের জন্য লাল কার্ড দেয়া হয়। কিন্তু এদের বেলায় কী হবে?’

তবে অভিযোগ অস্বীকার করেছেন গঞ্জালেজ এক টুইট বার্তায় জানান, ‘ফুটবলে বর্ণবাদের কোনো ধরনের সুযোগ নেই। সব রকমের সতীর্থদের সাথে খেলেই কলঙ্কমুক্ত ক্যারিয়ার আমার। কোনো কোনো সময় আপনাকে পরাজয় মেনে নেওয়াটা শিখতে হয়। আজকের তিনটি পয়েন্ট দুর্দান্ত ছিল।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা