গল টেস্টে শেন ওয়ার্নকে সম্মান জানাবে শ্রীলঙ্কা

0
32

স্পোর্টস ডেস্কঃ আগামী ২৯ জুন, বুধবার থেকে শুরু হতে যাচ্ছে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার মধ্যকার টেস্ট সিরিজ। দুই দলের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি আয়োজিত হতে যাচ্ছে। গলে হতে যাওয়া সেই সিরিজ শুরুর অনেক আগেই ঘোষণা এসেছিল কিংবদন্তী শেন ওয়ার্নকে উৎসর্গ করা হবে সেখানে।

এবার ফের একবার মনে করিয়ে দিল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এক বিবৃতিতে এসএলসি জানিয়েছে, শেন ওয়ার্নকে সম্মানিত করা হবে গলে। লঙ্কান ক্রিকেটের বন্ধু ছিলেন ওয়ার্ন। এই গল স্টেডিয়াম যখন সুনামিতে বিধ্বস্ত হয়, তখন এর সাহায্যে এগিয়ে এসেছিলেন এই লেগ স্পিন কিংবদন্তী।

গলে নিজে বিভিন্ন জায়গা ঘুরে দেখেছেন। ক্রিকেটার এবং ক্রিকেটারদের পরিবারকে সহায়তা করেছিলেন আর্থিকভাবে। এই গলেই ইতিহাসের প্রথম টেস্ট বোলার হিসেবে ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন ওয়ার্ন। সব মিলিয়েই গলের সাথে বেশ জড়িয়ে আছে ওয়ার্নের স্মৃতি।

প্রয়াত এই তাঁরকাকে এবার আনুষ্ঠানিকভাবে শ্রদ্ধ জানাতে চায় এসএলসি। এজন্য গল টেস্টই উৎসর্গ করা হচ্ছে ওয়ার্নের নামে। এছাড়া ওয়ার্নের পরিবারকে আমন্ত্রণ জানানো হয়েছে টেস্টের জন্য। এসএলসির সাথে শ্রীলঙ্কার পর্যটন ও ক্রীড়া মন্ত্রণালয় এই আমন্ত্রণ জানিয়েছে। এদিকে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) জানিয়েছে, সেই আমন্ত্রণ গ্রহণ করে উপস্থিত থাকবেন ওয়ার্নের পরিবারের সদস্যরা।

অজিদের সাবেক এই তারকা হৃদরোগে আক্রান্ত হয়ে চলতি বছরের মার্চে না ফেরার দেশে পাড়ি জমান। থাইল্যান্ডে অবসর যাপন করতে গিয়ে ক্রিকেট বিশ্বকে কাঁদিয়ে চিরতরে ঘুমের দেশে চলে যান। তবে কিংবদন্তীকে ভুলছে না ক্রিকেট বিশ্ব। বারবারই বিভিন্ন কাজের মাধ্যমে স্মরণ করা হচ্ছে তাঁকে। এবার শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজেও স্মরণ করা হবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here