গালিব-সায়েমের ব্যাটে ১২৭ রানের জয়ে ফাইনালে জিমখানা

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক:: সিলেট জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত রঞ্জু স্মৃতি টি-২০ ক্রিকেটের ফাইনাল নিশ্চিত করেছে জিমখানা ক্লাব। শিরোপা প্রত্যাশী দলটি সেমিফাইনালে গালিব-সায়েমের ব্যাটে ১২৭ রানের বড় ব্যবধানে ইয়ং প্যাগাসাস ক্লাবকে হারিয়েছে।

সিলেট জেলা স্টেডিয়ামে সোমবার আগে ব্যাট করা জিমখানা ৬ উইকেটে ১৯৫ রান তুলে। জবাবে খেলতে নামা ইয়ং প্যাগাসাস ৬৮ রান তুলতেই অলআউট হয়ে যায়। ১২৭ রানের জয়ে ফাইনালের টিকিট কাটে দলটি।

টস জিতে ব্যাট করতে নামা জিমখানা ক্লাব গালিব-সায়েমের ব্যাটে ৬ উইকেটে ১৯৫ রান তুলে। দলের পক্ষে ইনিংস সর্বোচ্চ ৪৫ রান করে সংগ্রহ করেন গালিব ও সায়েম। ৩৪ বলের ইনিংসে সায়েম পাঁচ চার ও দুই ছক্কা হাঁকান। ২৬ বলে পাঁচ চার ও দুই ছয়ে নিজের ইনিংসটি সাজান গালিব। তিন চার ও তিন ছয়ে ২৭ বলে ৪০ রান করেন মিজানুর। এছাড়াও ২৩ রান আসে সাঈদের ব্যাট থেকে।

ইয়ং প্যাগাসাসের হয়ে সায়মন ৩টি, কাজল ও সামাদ ১টি করে উইকেট লাভ করেন।

১৯৬ রানের টার্গেটে খেলতে নামা ইয়ং প্যাগাসাস ১৮ ওভারে ৬৮ রান তুলতেই অলআউট হয়ে যায়। দলের পক্ষে ইনিংস সর্বোচ্চ ১২ রান করেন নবাব। দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি দলের অন্য কোনো ব্যাটার।

জিমখানার হয়ে মেনন ৩টি, গালিব ২টি করে উইকেট লাভ করেন।

সিলেট জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট কমিটির ব্যবস্থাপনায় প্রয়াত ক্রীড়া সংগঠক সুপ্রিয় চক্রবর্তী রঞ্জুর স্মরণে এই টি-২০ টুর্নামেন্টটি আয়োজন করা হয়েছে। প্রথম বিভাগ ক্রিকেটের সবক’টি ক্লাব খেলছে এই টুর্নামেন্টে। পরপারে পাড়ি জমানো সিলেটের এই গুণী ক্রীড়া ব্যক্তিত্বের স্মরণে টুর্ণামেন্টটি আয়োজন করা হয়েছে। টি-২০ টুর্নামেন্ট শেষেই মাঠে গড়াবে প্রথম বিভাগ ক্রিকেট লিগের খেলা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০