গুজরাট ছেড়ে মুম্বাইয়ে ফিরছেন হার্দিক

0
289

স্পোর্টস ডেস্কঃ আইপিএলে গুজরাট টাইটান্স ছেড়ে মুম্বাই ইন্ডিয়ান্সে ফিরছেন হার্দিক পান্ডিয়া। একাধিক ভারতীয় গণমাধ্যমের পাশাপাশি ক্রিকেটের বিশ্বস্ত মাধ্যম ইএসপিএনক্রিকইনফোরও দাবি একই। জানা গেছে ১৫ কোটি রুপিতে গুজরাট থেকে হার্দিককে দলে নিচ্ছে পাঁঁচবারের আইপিএল চ্যাম্পিয়নরা।

আগামীকাল (২৬ নভেম্বর) নিজেদের রিটেইন এবং ছেড়ে দেয়া খেলোয়াড়ের তালিকা জমা দেবে আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা। এরপরই অবশ্য জানা যাবে হার্দিক মুম্বাইয়ে যাচ্ছেন কিনা। এদিকে এমনটা হলে হার্দিক হবে আইপিএলের তৃতীয় অধিনায়ক যাকে ট্রেডের মাধ্যমে অন্য দলে চলে গেছেন। এর আগে পাঞ্জাব কিংস ছেড়ে দিল্লি ক্যাপিটালসে যোগ দিয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন।

২০১৫ সালে মুম্বাইয়ের হয়েই আইপিএল যাত্রা শুরু হয় পান্ডিয়ার। ২০২২ সালে মেগা নিলামের আগে পর্যন্ত তিনি ছিলেন এই দলে। তবে সেবার নিয়ম মেনে চারজন খেলোয়াড় ধরে রাখে মুম্বাই। সেই চারজন ছিলেন রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, যশপ্রীত বুমরা ও কাইরন পোলার্ড। এই সুযোগে পান্ডিয়াকে দলে নেয় গুজরাট।

অধিনায়ক হিসেবে নেতৃত্ব দিয়ে গুজরাটকে চ্যাম্পিয়ন করেন হার্দিক। পরের মৌসুমেও দলকে ফাইনালে তোলেন এই অলরাউন্ডার। সেবার অবশ্য ফাইনালে চেন্নাইয়ের কাছে হারতে হয় তাদের। দুই মৌসুমে গুজরাটের হয়ে ৩০ ইনিংস ব্যাটিং করেছেন হার্দিক। যেখানে ৪১.৬৫ গড় এবং ১৩৩.৪৯ স্ট্রাইক রেটে করেন ৮৩৩ রান ও বল হাতে ৮.১ ইকনোমি রেটে নিয়েছেন ১১ উইকেট।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here