‘গেইলকে ব্যবহার করে ছুঁড়ে ফেলেছে পাঞ্জাব’

স্পোর্টস ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান আসর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ক্রিস গেইল। দীর্ঘদিন ধরে টানা জৈব সুরক্ষা বলয়ে থেকে হাঁপিয়ে উঠেছেন। যার কারণে সেখান থেকে বের হয়ে গেছেন ইউনিভার্স বস। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে উইন্ডিজ দলের জন্য চাঙ্গা হয়ে সেরাটা দিতে মুক্ত পরিবেশে কিছুটা দিন থাকতে চান বলে জানিয়েছেন তিনি।

তবে ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার কেভিন পিটারসেন সেই যুক্তি মানতে নারাজ। তিনি জানিয়েছেন, পাঞ্জাব কিংস গেইলকে ব্যবহার করে ছুঁড়ে ফেলে দিয়েছে। ফ্র্যাঞ্চাইজির আচরণে বিরক্ত হয়েই দল ছেড়েছেন ক্যারিবিয়ান তারকা। সাবেক ইংলিশ অধিনায়কের মতে দলে সঠিক মূল্যায়ন পাননি গেইল।

পিটারসেন বলেন, ‘তাঁকে সঠিক মূল্যায়ন করা হয়নি। তাঁর কাছে মনে হয়েছে, তারা (পাঞ্জাব কিংস) তাঁকে ব্যবহার করেছে। একইসাথে একাদশ থেকে বাদ দিতে চায়। তাঁকে ব্যবহার করে দল থেকে ছুঁড়ে ফেলা হয়েছে! এমনকি জন্মদিনেও তারা গেইলকে খেলায়নি, পাশে সরিয়ে রেখেছে। তাঁর বয়স এখন ৪২, সে যদি খুশি না থাকে তাহলে তার যেটা ইচ্ছে সেটা করতে পারে।’

উল্লেখ্য, এবারের আইপিএলে পাঞ্জাবের হয়ে ১০ ম্যাচ খেলেছেন গেইল। তবে চিরচেনা রূপ দেখাতে পারেননি তিনি। করেছেন ১৯৩ রান। ১২৫.৩২ স্ট্রাইক রেটে এই রান করেছেন। নেই কোনো ফিফটি। সংযুক্ত আরব আমিরাত পর্বে খেলেছেন মাত্র ২টি ম্যাচ। যেখানে করেছেন ১৫ রান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা