গ্যালারিতে দর্শক নিয়ে ফুটবল ফিরল ফ্রান্সে, প্রতিপক্ষের জালে নেইমারদের গোলবন্যা

স্পোর্টস ডেস্কঃ করোনা পরবর্তী সময়ে প্রথম বারের মতো গতকাল ফুটবল ফিরেছে ফ্রান্সে। শুধু তাই নয়, একেবারে গ্যালারিতে দর্শক নিয়ে আয়োজিত হয়েছে ম্যাচ। যেখানে খেলতে নেমেছিলেন নেইমার-এমবাপ্পেদের পিএসজি। আর মাঠে নেমেই জানান দিলেন এতদিন খেলায় না থাকলে নিজেদের পায়ে একদমই মরিচা ধরে নি। প্রীতি ম্যাচে দ্বিতীয় বিভাগের দল লে হাভরেকে ৯-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।

হাভরের মাঠ স্তাদিও ওসিয়েনে ম্যাচে ২৫ হাজার দর্শক বসে খেলা দেখতে পারেন। ফ্রান্স সরকার কর্তৃক আয়োজিত প্রীতি ম্যাচটিতে ৫ হাজার দর্শক মাঠে বসে খেলা দেখার সুযোগ পান। দর্শকহীন স্টেডিয়ামে সারা বিশ্বে যখন খেলা আয়োজন হচ্ছে, তখন উদাহরণ সৃষ্টি করলো ফরাসিরা। আর এই বিষয়টিই এখন ফুটবল বিশ্বের দৃষ্টিগোচরে।

ম্যাচে একচেটিয়া আধিপত্য দেখিয়ে গেছে পিএসজি। ফ্রান্স চ্যাম্পিয়নদের সামনে দাঁড়াতেও পারেনি হাভরে। ম্যাচে জোড়া গোলের দেখা পেয়েছেন নেইমার, আর্জেন্টাইন মাউরো ইকার্দি ও স্প্যানিশ পাবলো সারাবিয়া। একটি করে গোল করেছেন মিডফিল্ডার ইদ্রিসা গানা, স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে ও আর্নোদ কালিমুয়েন্দোর।ফ্র

উল্লেখ্য, করোনা পরবর্তী সময়ে ফুটবল মাঠে না ফিরিয়েই স্থগিত ঘোষণা করে দেওয়া হয়। পয়েন্ট টেবিল দেখে শীর্ষে থাকা পিএসজিকে দেওয়া হয় চ্যাম্পিয়ন তকমা। একইভাবে নির্ধারন করা হয় চ্যাম্পিয়ন্স লিগের জন্য বাকি তিন দল। তবে নতুন মৌসুম শুরুর ঘোষণা দিয়েছে দেশটি। আগস্ট থেকেই শুরু হচ্ছে নতুন ফুটবল মৌসুম।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা