গ্রায়েম স্মিথের জায়গায় নিয়োগ পেলেন এনকুয়ে

0
27

স্পোর্টস ডেস্কঃ মেয়াদ ফুরিয়ে যাওয়ার পর আর ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) ক্রিকেট পরিচালকের পদে থাকতে রাজি হননি গ্রায়েম স্মিথ। প্রোটিয়া কিংবদন্তী মেয়াদ না বাড়িয়ে পদ ছেড়েছেন। সেই জায়গায় এবার নতুন ক্রিকেট পরিচালক নিয়োগ দিল সিএসএ।

এনোক এনকুয়েকে নতুন ক্রিকেট পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে সিএসএ। এই পদের জন্য এনকুয়ের সাথে লড়াইয়ে ছিলেন রবিন পিটারসেন। যিনি কিনা সাবেক দক্ষিণ আফ্রিকা ক্রিকেটার ও বর্তমানে ঘরোয়া ক্রিকেটের দল ওয়ারিয়র্সের কোচ।

তবে সিএসএ বেঁছে নিয়েছে এনকুয়েকে। অবশ্য এর আগেও সিএসএ’র অধীনে কাজ করেছেন তিনি। দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের সহকারী কোচ ছিলেন এনকুয়ে। কিন্তু দল নির্বাচন নিয়ে বনিবনা না হওয়ায় গেল বছরের আগস্টে সরে দাঁড়ান এই দায়িত্ব থেকে।

এর বাইরে ঘরোয়া ক্রিকেটে হাইভেল্ড লায়ন্সের স্ট্র্যাটেজিক ক্রিকেট পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৯ সালে লায়ন্সকে টি-টোয়েন্টি চ্যালেঞ্জ ও ফোর ডে সানফয়েল সিরিজের ট্রফি জেতাতে রাখেন ভূমিকা। সেই বছরই অন্তবর্তীকালীন ক্রিকেট পরিচালকের দায়িত্ব পান সিএসএ’তে। পরবর্তীতে সহকারী কোচ হন। এবার ফের একবার প্রোটিয়া ক্রিকেটের সাথে যুক্ত হলেন তিনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here