ঘরের মাঠে টানা দ্বিতীয় হার ভারতের, এগিয়ে গেলো সাউথ আফ্রিকা

0
3

স্পোর্টস ডেস্ক:: পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ঘরের মাঠে সফরকারী সাউথ আফ্রিকার কাছে টানা দ্বিতীয় হার স্বাগতিক ভারতের। দ্বিতীয় টি-২০ ম্যাচটিতে প্রোটিয়ারা ৪ উইকেটের ব্যবধানে হারিয়েছে স্বাগতিকদের। সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গলো সাউথ আফ্রিকা।

আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করতে নামা ভারত বেশি লক্ষ্য দিতে পারেনি প্রতিপক্ষকে। ১৪৮ রানেই থামে তাদের ইনিংস। জবাবে খেলতে নামা প্রোটিয়ারা হেরিকের ব্যাটে চড়ে মাত্র ৬ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে ১০ বল হাতে রেখে। প্রথম টি-২০ ম্যাচটি ৭ উইকেটে জিতে ছিলো সাউথ আফ্রিকা। বাকী থাকা তিন ম্যাচের একটি ম্যাচ জিতলেই সিরিজ জয় নিশ্চিত হয়ে যাবে সফরকারী দক্ষিণ আফ্রিকার।

১৪৯ রানের টার্গেটে খেলতে নামা প্রোটিয়ারা হেনরিকের ‘বিস্ফোরক’ ইনিংসের কল্যাণেই সহজ জয় পেয়ে যায়। স্বাগতিক বোলারদের তুলোধুনো করে এই ব্যাটার মাত্র ৪৬ বলে ৮১ রান করেন। ম্যাচ জয়ী ইনিংসে তিনি সাত চার ও পাঁচ ছক্কা হাঁকান। দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান আসে অধিনায়ক টেম্বার ব্যাট থেকে। ২০ রানে অপরাজিত থাকেন ডেভিড মিলার। দুই অঙ্কের কোটা ছুঁতে হয়নি অন্য কোনো ব্যাটারকে।

ভারতের হয়ে ভুবনেশ্বর কুমার ৪টি উইকেট লাভ করেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা ভারত শ্রেয়ার্স আয়ার, দিনেশ কার্তিক আর কৃষাণের ব্যাটে চড়ে নির্ধারিত ওভারে ৬ উইকেটে ১৪৮ রান তুলতে সমর্থ হয়। দলের পক্ষে ইনিংস সর্বোচ্চ ৪০ রান করেন শ্রেয়ার্স আয়ার। ৩৫ বলের ইনিংসে দু’টি করে চার ও ছক্কা হাঁকান তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান করেন শ্রেয়ার্স আয়ার। ৩০ রান করে অপরাজিত থাকেন কার্তিক।

সাউথ আফ্রিকার হয়ে এনরিক নটরাজ ২টি উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here