ঘুম আর চুপ, এবার মুশফিকের ‘রহস্যময়’ বার্তা

0
18

স্পোর্টস ডেস্ক:: টি-২০ দলে মুশফিকুর রহিম নেই। বিশ্রামের কথা বলা হলেও আদতে বিসিবি মুশফিক-মাহমুদউল্লাহদের মতো তারকাদের বাদ দেওয়ার পথেই এগুচ্ছে। শুক্রবার জিম্বাবুয়ে সফরের জন্য ওয়ানডে ও টি-২০ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সেই দলে নেই মুশফিকুর রহিম। রাতেই নতুন অধিনায়ককে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দিয়েছেন তিনি। প্রত্যাশা করেছেন, আসন্ন সিরিজে নতুন অধিনায়কের নেতৃত্বে দল ভালো খেলবে। ভালো ফলাফল আসবে।

রাত পেরিয়ে সকাল হতেই আবারো আলোচনার জন্ম দিলেন মুশফিক। সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ‘রহস্যময়’ বার্তা দিয়েছেন তিনি। পোস্ট করেছেন একটি ছবি, যেখানে দেখা যাচ্ছে ক্লান্ত এই ব্যাটার ঘুমাচ্ছেন। সেই সঙ্গে দিয়েছেন মুখে আঙুল রেখে চুপ করার ইমোজিও।

সব মিলিয়ে মুশফিকের এই ছবি নিয়ে নানা আলোচনা-সমালোচনা হচ্ছে। অনেকেই বলছেন, আসলে কী বার্তা দিতে চেয়েছেন তিনি? ক্লান্ত হয়ে ঘুমাচ্ছেন, সেই সঙ্গে মুখে আঙুল দিয়ে চুপ করার ইমোজি কেন? তিনি আপাতত চুপ থাকছেন নাকি কাউকে চুপ থাকতে বলছেন। নেটিজেনরা নানা মন্তব্য করছেন পোস্টটির ঘরে।

বিসিবি তারুণ্য নির্ভর টি-২০ দল গঠনের পথেই যাচ্ছে। সিনিয়র ক্রিকেটারদের বাদ দেওয়া হয়েছে জিম্বাবুয়ে সফরের দল থেকে। তামিম অবসর নিয়েছেন, মাশরাফীতো নেই দীর্ঘ দিন থেকে। সাকিবও ছুটি নিয়েছেন। মাহমুদউল্লাহ শুধু নেতৃত্বই হারাননি, দল থেকেও বাদ পড়েছেন বিশ্রামের আদলে। মুশফিকুর রহিমকেও বিশ্রামের আদলে টি-২০ দল থেকে মাইনাসের পথে এগুচ্ছে বোর্ড।

জিম্বাবুয়ে সফরের টি-২০ দল থেকে মুশফিক বাদ পড়তে এমন আলোচনা-সমালোচনা চলছিলো কিছু দিন থেকে। এর মধ্যেই তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট করে আলোচিত হন। দল ঘোষণার পর তার এমন পোস্ট আবারো ‘রহস্যময়’র ইঙ্গিত দিচ্ছে।

এর আগে শুক্রবার সন্ধ্যায় টি-২০ দল ঘোষণার পর মুশফিকুর রহিম সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে জানান, দলটির প্রতি তার সমর্থন আছে। তিনি লিখেন, ‘জিম্বাবুয়ে সিরিজের জন্য নতুন টি-২০ অধিনায়ক নির্বাচিত হওয়ায় সোহানকে অভিনন্দন। তরুণ দলটির প্রতি আমার পূর্ণ সমর্থন আছে এবং দূঢ়ভাবে বিশ্বাস করি, এই দলটি আসন্ন সিরিজে ইনশাল্লাহ ভালো করবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/’০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here