পাঁচ ইনিংসে তিন সেঞ্চুরি হাঁকিয়ে বিপিএলে দল পেলেন জাকির

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দল পেলেন জাকির হাসান। ড্রাফটের বাইরে থেকে টপ অর্ডার এই ব্যাটসম্যানকে দলে নিলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বুধবার চট্টগ্রাম ফ্র্যাঞ্চাইজি জাকিরকে দলে নেওয়ার কথা নিশ্চিত করেছে। এর আগে বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে দল পান নি সবশেষ জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) ও বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) মাতানো জাকির। তবে আসর শুরুর আগে এই বাঁহাতি ব্যাটসম্যানকে দলভুক্ত করেছে বন্দরনগরীর ফ্র্যাঞ্চাইজিটি।

বিপিএলে নিয়মিত পারফর্মার জাকির। ঘরোয়া ক্রিকেটে গত কয়েক মৌসুম থেকে নিয়মিত পারফর্ম করে যাচ্ছেন সিলেটের এই ব্যাটসম্যান। তবে অষ্টম আসরের বিপিএলে প্লেয়ার্স ড্রাফটে দল পান নি তিনি। অথচ সবশেষ লংগার ভার্শনের বিসিএলে পাঁচ ইনিংসে তিন সেঞ্চুরি হাঁকানো ব্যাটসম্যান জাকির! দক্ষিণাঞ্চলের হয়ে বিসিএল কাটালেন দারুণ এই তরুণ ক্রিকেটার। করেন তিন সেঞ্চুরি- ১৫৮, ১০৯ ও অপরাজিত ১০৭ রান। ৫ ইনিংসে ৯৯ গড়ে তার রান ৩৯৬।

বিদেশিদের মধ্যে চট্টগ্রাম স্কোয়াডে ইংল্যান্ডের বেনি হাওয়েল, উইন্ডিজের কেনার লুইস ও ইংল্যান্ডের উইল জ্যাকস আছেন। দেশিদের মধ্যে আফিফ হোসেন ধ্রুব, শামীম হোসেন পাটোয়ারি, মুকিদুল ইসলাম মুগ্ধ, রেজাউর রহমান রাজা, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদি হাসান মিরাজদের মধ্যে উঠতি তারকা আছেন।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স স্কোয়াড- নাসুম আহমেদ, বেনি হাওয়েল, কেনার লুইস, উইল জ্যাকস, শরিফুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, শামীম হোসেন পাটোয়ারি, মুকিদুল ইসলাম মুগ্ধ, চ্যাডউইক ওয়ালটন, রায়াদ এমরিট, রেজাউর রহমান রাজা, সাব্বির রহমান, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, আকবর আলি, নাঈম ইসলাম, এনামুল হক জুনিয়র ও জাকির হাসান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০