চন্দরপলকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিল যুক্তরাষ্ট্র

0
18

স্পোর্টস ডেস্কঃ শিবনারায়ন চন্দরপল! নাম শুনলেই ভেসে আসে অদ্ভোতোড়ে ব্যাটিং স্টাইল ও উইকেট আগলে রাখা চরিত্রের কথা। এই ক্যারিবিয়ান তারকার মাটি কামড়ানো ব্যাটিং নজর কাড়ে সকল ক্রিকেট ভক্তের। খেলোয়াড়ি জীবনের ইতি টেনে দেওয়া চন্দরপল এবার ক্রিকেটের সাথে যুক্ত রয়েছেন ভিন্ন ভূমিকায়।

চলতি বছরের শুরুতে হয়ে যাওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আগে যুব দলের চন্দরপলকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দেয় ক্রিকেট উইন্ডিজ (ডব্লিউআইসি)। সাময়িক দায়িত্ব পূরণ করেছিলেন ভালোভাবেই। এর বাইরে আসন্ন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে জ্যামাইকা তালাওয়াশের প্রধান কোচের দায়িত্বে আছেন।

এবার আরও এক কোচিংয়ের দায়িত্ব পেলেন চন্দরপল। ক্যারিবিয়ান কিংবদন্তীকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির জাতীয় নারী দল ও অনূর্ধ্ব-১৯ নারী দলের কোচ হিসেবে কাজ করবেন চন্দরপল।

আনুষ্ঠানিকভাবে বিষয়টি নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র ক্রিকেট। দেড় বছরের জন্য চন্দরপলের সাথে চুক্তি করা হয়েছে। ২০২৩ সাল পর্যন্ত থাকবে সেই মেয়াদ। চন্দরপলের কাজ শুরু হবে যুক্তরাষ্ট্র অনূর্ধ্ব-১৯ নারী দল দিয়ে। আগামী ৫ জুলাই থেকে সেটি শুরু করবেন তিনি।

কোচ হওয়া প্রসঙ্গে চন্দরপল বলেন, ‘আমি খুবই রোমাঞ্চিত, যুক্তরাষ্ট্র জাতীয় নারী দল ও অনূর্ধ্ব-১৯ নারী দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়ে। নারীদের খেলা এমন একটি জিনিস যার আমি একজন বিশাল সমর্থক। আর আমি গভীর আগ্রহের সাথে যুক্তরাষ্ট্র নারী জাতীয় দলের উন্নতি অনুসরণ করেছি।’

উল্লেখ্য, উইন্ডিজের হয়ে সর্বোচ্চ ১৬৪ টেস্ট খেলা ক্রিকেটার চন্দরপল। যেখানে তার নামের পাশে আছে ১১৮৬৭ রান। আর গড় ৫১’র বেশি। এছাড়া জাতীয় দলের হয়ে ২৬৮ ওয়ানডে ম্যাচ খেলে ৮৭৭৮ রান ও ২২ টি-২০ খেলে ৩৪৩ রান করেছেন এই বাঁহাতি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here