চন্দরপলকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিল উইন্ডিজ

স্পোর্টস ডেস্কঃ শিবনারাইন চন্দরপল! নাম শুনলেই ভেসে আসে অদ্ভোতোড়ে ব্যাটিং স্টাইল ও উইকেট আগলে রাখা চরিত্রের কথা। এই ক্যারিবিয়ান তারকার মাটি কামড়ানো ব্যাটিং নজর কাড়ে সকল ক্রিকেট ভক্তের। খেলোয়াড়ি জীবনের ইতি টেনে দেওয়া চন্দরপল এবার উইন্ডিজ ক্রিকেটের সাথে যুক্ত হয়েছেন ভিন্ন ভূমিকায়।

চন্দরপলকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড। আর সেটা অনূর্ধ্ব-১৯ দলের জন্য। আগামী বছরের শুরুতে জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে উইন্ডিজে বসতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর। আর সেই আসরকে সামনে রেখে অ্যান্টিগাতে আগামী ১৫-২৮ নভেম্বর হাই-পারফর্মেন্স ক্যাম্প করবে ক্যারিবিয়ান যুবারা।

আর সেখানেই এই উঠতি ক্রিকেটারদের দীক্ষা দেবেন চন্দরপল। এই প্রসঙ্গে ক্রিকেট উইন্ডিজের পরিচালক জিমি অ্যাডামস বলেন, ‘শিবের (চন্দরপল) ক্রিকেট জ্ঞান দারুণ। কোচিং স্টাফে তার যোগ দেওয়া অসাধারণ কিছু।’ চন্দরপল ছাড়া কোচিং স্টাফের অন্যান্য সদস্যরা হলেন ফ্লয়েড রেইফার (প্রধান কোচ), রোহান নার্স (সহকারী-কোচ), কার্টলি অ্যামব্রোস (বোলিং কোচ) প্রমূখ।

উইন্ডিজের হয়ে সর্বোচ্চ ১৬৪ টেস্ট খেলা ক্রিকেটার চন্দরপল। যেখানে তার নামের পাশে আছে ১১৮৬৭ রান। আর গড় ৫১’র বেশি। এছাড়া জাতীয় দলের হয়ে ২৬৮ ওয়ানডে ম্যাচ খেলে ৮৭৭৮ রান ও ২২ টি-২০ খেলে ৩৪৩ রান করেছেন এই বাঁহাতি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা