চাপ থাকলে, মুমিনুলকে অধিনায়কত্ব নিয়ে ভাবার পরামর্শ সুজনের

স্পোর্টস ডেস্কঃ ব্যাট হাতে দুঃসময় পার করছেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। প্রত্যাশা অনুযায়ী একেবারেই পারফর্মেন্স করতে পারছেন না তিনি। দলের গুরুত্বপূর্ণ পজিশন চার নম্বরে ব্যাট করতে নেমে নিয়মিতই দ্রুত ফিরছেন সাঝঘরে। দলকেও দিয়ে যাচ্ছেন চাপে ফেলে।

সবশেষ ১০ ইনিংস খেললেও, একটিতেও ফিফটি নেই এই তারকার। পাঁচ এক ডিজিটের ঘরেই আটকে ছিলেন তিনি। দেখা পেয়েছেন তিন ডাক। আর বাকি দুটি ইনিংসের একটিতে সর্বোচ্চ ৩৭, আরেকটিতে ১৩ রান করে অপরাজিত ছিলেন।

এমন দুর্দশা ব্যাট হাতে থাকলেও, শুধুমাত্র অধিনায়ক হিসেবে দলে থাকা নিয়েও তার প্রশ্ন উঠছে। ব্যাট হাতে এমন পারফর্মেন্স, অধিয়ানায়কত্বের চাপে কিনা, সেই নিয়ে তাই উঠেছে প্রশ্নও। তবে যদি চাপ থাকে, তাহলে অধিনায়কত্ব নিয়ে মুমিনুলকে ভাবতে বলেছেন দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। জানিয়েছেন প্রয়োজনে নেতৃত্ব ছেড়ে দেওয়াই উত্তম। দল তার কাছে ব্যাটিংটা ভালো চায়, সেঞ্চুরি চায়।

সুজন বলেন, ‘পারফর্ম না করলে এটা মনে হওয়া স্বাভাবিক যে, নেতৃত্ব বোঝা হয়ে গেল কি না। ও আমাদের সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরির মালিক। তার গড় ছিল ৫০’র উপরে। হুট করে পারফর্ম করছে না, প্রশ্ন থেকেই যায়। এটা মুমিনুলই সবচেয়ে ভালো উত্তর দিতে পারবে।’

‘অধিনায়কত্বের প্রভাব পড়ছে কি না, এটা বড় প্রশ্ন। যদি থাকে, আমরা এটা (অধিনায়কত্ব) চাই না। আমরা তার ব্যাটিং চাই। এটাই গুরুত্বপূর্ণ। ও সময় নিয়ে সেঞ্চুরি করুক, এটা চাই আমরা।’ যোগ করেন সুজন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা