চামিন্দা ভাসকে কোচ নিয়োগ দিল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্কঃ শ্রীলঙ্কা জাতীয় দলের কোচিং স্টাফে যুক্ত হলেন দেশটির কিংবদন্তি পেসার চামিন্দা ভাস। আসন্ন উইন্ডিজ সফরকে সামনে রেখে জাতীয় দলের পেস বোলিং কোচ হিসেবে চামিন্দাকে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। এসএলসিই নিশ্চিত করেছে বিষয়টি।

গত বৃহস্পতিবার হঠাৎই ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন লঙ্কানদের পেস বোলিং কোচ ডেভিড সেকার। এই অস্ট্রেলিয়ানদের পদত্যাগেই নতুন কোচ খুঁজতে বাধ্য হয় লঙ্কান ক্রিকেট বোর্ড। অল্প সময়ের ব্যবধানে ভাসকে পেয়েও যায় কর্তৃপক্ষ। আপাতত তাই ক্যারিবিয়ান সফরকে সামনে রেখে ভাসকে পেস বোলিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে।

অতীতেও কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে ভাসের। এই শ্রীলঙ্কা জাতীয় দলেই কোচিং করিয়েছেন টেস্টে ৩৫৫ এবং ওয়ানডে ৪০০ উইকেটের মালিক। ২০১৩ ও ২০১৫ সালে পূর্ণ মেয়াদে এবং ২০১৭ ভারপ্রাপ্ত বোলিং কোচের দায়িত্বে ছিলেন তিনি। এছাড়া লঙ্কানদের ক্রিকেট ডেভলপমেন্টেও কাজ করেছেন। দেশের বাইরে আয়ারল্যান্ড এবং নিউজিল্যান্ডেও কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে ৪৭ বছর বয়সী ভাসের।

উল্লেখ্য, অল্প কিছুদিনের মধ্যেই ক্যারিবিয়ান দ্বীপের উদ্দেশ্যে উড়াল দেবে শ্রীলঙ্কা দল। সেখানে পূর্ণাঙ্গ সিরিজে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং ২টি টেস্ট ম্যাচে মুখোমুখি দুই দল। আগামী ৪ মার্চ থেকে টি-টেয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে এই সিরিজ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা