চামিন্দা ভাসের রেকর্ডে ভাগ বসালেন তাসকিন

0
143

স্পোর্টস ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসকে ৯ রানে হারিয়ে আসর শুরু করেছে বাংলাদেশ দল। আর সেই জয়ের মূল নায়ক তাসকিন আহমেদ। এই পেসার দারুণ বল করেছেন। ৪ ওভারে ২৫ রান খরচায় ৪ উইকেট শিকার করে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ার সেরা বোলিং ফিগার দেখেছেন ডানহাতি এই ক্রিকেটার।

এই ম্যাচের অনেক পুরোনো একটি রেকর্ডে ভাগ বসিয়েছেন তাসকিন। বিশ্বকাপের ইতিহাসে কোনো ইনিংসের প্রথম দুই বলেই টানা উইকেট নেওয়ার কীর্তিতে সাবেক লঙ্কান তারকা চামিন্দা ভাসের রেকর্ডে ভাগ বসিয়েছেন তাসকিন। যদিও চামিন্দা ভাস হ্যাটট্রিক করেছিলেন।

ডাচদের বিপক্ষে ম্যাচে বাংলাদেশকে উড়ন্ত শুরু এনে দেন তাসকিন। ১৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা নেদারল্যান্ডসের ইনিংসের প্রথম দুই বলে টানা দুই উইকেট তুলে নেন তাসকিন। এর আগে এমনটা হয়েছিল ২০০৩ ওয়ানডে বিশ্বকাপে। সেবার বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার হয়ে ইনিংসের প্রথম দুই বলে হান্নান সরকার ও মোহাম্মদ আশরাফুলকে ফিরিয়েছিলেন চামিন্দা ভাস।

যদিও হ্যাটট্রিকসহ ঐ ওভারে মোট ৪ উইকেট নিয়েছিলেন ভাস। ওভারের তৃতীয় বলে এহসানুল হক ও পঞ্চম বলে সানোয়ার হোসেইনকে ফিরিয়েছিল প্যাভিলিয়লে। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম দুই বলে টানা দুই উইকেট নিয়ে সেই রেকর্ডে ভাগ বসালেন ২৭ বছর বয়সী তাসকিন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here