চার্টার্ড ফ্লাইটে গিয়েও সুযোগ পেলেন না মুস্তাফিজ, হারল দিল্লি

0
105

স্পোর্টস ডেস্কঃ আইপিএলে দিল্লি ক্যাপিটালসের শুরুটা হলো হার দিয়ে। শনিবার রাতের ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে ৫০ রানে হেরেছে তারা। টস হেরে আগে ব্যাট করতে নেমে কাইল মায়ার্সের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৩ রানের বড় সংগ্রহ পায় লখনৌ।

জবাবে মার্ক উডের বোলিং তোপে দিল্লি ৯ উইকেটে ১৪৩ রানে থামে। ৫০ রানের জয় পায় লখনৌ। ৫ উইকেট নিয়েছেন উড। দ্বিতীয় ইংলিশ বোলার হিসেবে আইপিএল ইতিহাসে ৫ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করলেন তিনি। এর আগে ২০১২ সালের আইপিএলে প্রথম ইংলিশ হিসেবে ৫ উইকেট নিয়েছিলেন দিমিত্রি মাসকারেনহাস।

শনিবার সকাল ৮টায় ভাড়া করা বিমানে করে ভারতের লখনৌতে পৌঁছান মুস্তাফিজ। অনেকে তখন ধারনা করেছিলেন দক্ষিণ আফ্রিকান পেসার অ্যানরিখ নরকিয়া ও লুঙ্গি এনগিদিদের অনুপস্থিতিতে একাদশে সুযোগ পাবেন বাংলাদেশী এই তারকা। কিন্তু তেমনতা হয় নি! একাদশে সুযোগ মেলেনি তার। বাঁহাতি এই পেসার না থাকায় দিল্লির বোলাররা রান দিয়েছেন দেদারসে।

রান তাড়ায় অধিনায়ক ডেভিড ওয়ার্নার ফিফটি করলেও দিল্লিকে জয় এনে দিতে পারেন নি। বাঁহাতি এই ওপেনারের ৫৬ রানের ইনিংস কেবল দিল্লির হারের ব্যবধানই কমিয়েছে। ৪৮ বলে ৭ চারে এই ইনিংস সাজান তিনি। রাইলি রুশোর ব্যাট থেকে আসে ২০ বলে ৩০ রান। তাঁর ইনিংসে ছিল ৩ চার ও ১ ছক্কা। ১১ বলে ১৬ রান করেছেন অক্ষর প্যাটেল।

দিল্লির চার বিদেশীর তিনজনই আজ ব্যর্থ হয়েছেন। মিচেল মার্শ রানের খাতাই খোলতে পারেন নি। মাত্র ১ রান করেছেন রভম্যান পাওয়েল। রুশো ৩০ রান করলেও দলের প্রয়োজনে উইকেটে থিতু হতে পারেন নি। বল হাতে লখনৌর উডের ৫ উইকেটের পাশাপাশি ২টি করে উইকেট নিয়েছেন রবি বিষ্ণুই ও আভেশ খান।

এর আগে ব্যাট করতে নেমে চতুর্থ ওভারেই লোকেশ রাহুলকে হারায় লখনৌ। তবে মায়ার্স দিল্লির বোলারদের ওপর রীতিমতো তাণ্ডব চালান। উইন্ডিজের এই ওপেনারের ঝড়ো ব্যাটিংয়ের দিনে নিকোলাস পুরান ছাড়া অবশ্য অন্য কোনো ব্যাটার বড় ইনিংস খেলতে পারেন নি। দীপক হুডা আউট হওয়ার আগে করেছেন মোটে ১৭ রান।

২৫ বলে ফিফটি করা মায়ার্স শেষ পর্যন্ত আউট হয়েছেন ৩৮ বলে ৭৩ রানের ইনিংস খেলে। শেষ দিকে নিকোলাস পুরানের ২১ বলে ৩৬ আর আয়ুষ বাদোনির ৭ বলে ১৮ রানের ক্যামিওতে ১৯৩ রান তোলে লখনৌ। দিল্লির হয়ে দুটি করে উইকেট নিয়েছেন খলিল আহমেদ ও চেতন সাকারিয়া। তবে সাকারিয়া ছিলেন বেশ খরুচে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here