চার ক্যাচ মিস, এটা বন্ধ করতে হবে- তামিম ইকবাল

0
31

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশের লক্ষ্যটা ১৫০ না হয়ে ১১৫/১১৬ হতেই পারতো। কিন্তু ফিল্ডারদের ব্যর্থতায় দেড়শো রানের টার্গে দেয় ওয়েস্ট ইন্ডিজ। জয় পাওয়া ম্যাচটিতে বাংলাদেশের ফিল্ডিং খুব একটা ভাল ছিলো না। ক্যাচই মিস হয়েছে চারটি। অথচ বড় দলগুলোর সঙ্গে একটি, দু’টি ক্যাচ মিসই ম্যাচের ব্যবধান গড়ে দেয়।

বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল তাই চিন্তিত ফিল্ডিং নিয়ে। জানিয়েছেন, বড় দলগুলোর সঙ্গে ম্যাচে এ ভাবে ক্যাচ মিস করলে ফিরে আসা ‘কঠীন’ হবে। ফিল্ডিং নিয়ে চিন্তিত অধিনায়ক জানিয়েছেন, এটার উন্নতি করতে হবে। অনুশীলনে বেশি কাজ করতে হবে।

আগে ব্যাট করা ওয়েস্ট ইন্ডিজ দুর্দান্ত শরিফুল-মিরাজদের তোপে পড়ে ১৪৯ রানের বেশি তুলতে পারেনি। জবাবে খেলতে নামা বাংলাদেশ মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে ভর করে ৪ উইকেট হারিয়েই জয় তুলে নিয়েছে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ এগিয়ে গেলো ১-০ ব্যবধানে। ৩১.৫ ওভারে ১৫১ রান তুলে বাংলাদেশ।

ম্যাচ শেষে ক্যাচ মিস নিয়ে তামিম ইকবাল ব‍লেন, ‘আমরা জিতেছি আজকে। তবুও এখানে অনেক কিছু আছে আমরা ভাল করতে পারি। একটা ভাল কন্ডিশনে আরো বড় টিমের সাথে এই ক্যাচগুলো অনেক ব্যয়বহুল হয়ে দাঁড়াবে। এটা বন্ধ হতে হবে বা কমে আসতে হবে। চার চারটা ক্যাচ মিস করা, আমরা ১১৫ চেঞ্জ করতাম, যদি ক্যাচগুলো নিতে পারতাম। একই মানুষরাই মিস করতেছে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here