চার দিনে দিনে কয়েক দফায় ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশ দল

0
27

নিজস্ব প্রতিবেদক:: বাংলাদেশ জাতীয় দল পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজে যাচ্ছে। তবে এক সঙ্গে পুরো দল নয়, চার দিনে বেশ কয়েক দফায় টাইগার ক্রিকেটাররা যাচ্ছেন ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। আজ ৩ জুন প্রথম দফায়, ৫, ৬ ও ৮ জুন দ্বিতীয়, তৃতীয় এব‍ং চতুর্থ দফায় ক্রিকেটাররা যাবেন উইন্ডিজে।

সদ্য টেস্ট নেতৃত্ব ছাড়া মুমিনুল হক শুক্রবার রাতেই বিমানে উঠেছেন। রাত পৌনে ১১টায় তিনি একাই দেশ ছাড়েন। তার আগে সন্ধ্যায় জুনিয়র ৫ ক্রিকেটার রেজাউর রহমান রাজা, মাহমুদুল হাসান জয়, খালেদ আহমদ ও নাজমুল হোসেন শান্ত দেশ ছাড়েন। মূলত টিকিট সঙ্কটে বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে যেতে হচ্ছে ক্রিকেটারদেরকে।

ছুটিতে থাকা টেস্ট সহ-অধিনায়ক লিটন দাস, ব্যাটার নুরুল হাসান সোহান আছেন যুক্তরাজ্যে। তারা সেখান থেকেই দলের সঙ্গে যোগ দেবেন। ৬ জুন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ এবং ৮ জুন মুস্তাফিজুর রহমান ও তাইজুল ইসলাম ঢাকা ত্যাগ করবেন। তার আগে ৫ জুন আরেক দফায় যাবেন আরো কিছু ক্রিকেটার।

ক্যারিবিয়ান সফরে দুই ম্যাচের টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ দল। আগামি ১৬ জুন টেস্ট সিরিজের মধ্য দিয়ে শুরু হবেই সিরিজ। ২৪ জুন থেকে শুরু হবে সিরিজে দ্বিতীয় ও শেষ টেস্ট। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচ খেলে সাদা বলের লড়াইয়ে নামবে দু’দল। ২ জুলাই প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ডমিনিকার উইন্ডসর পার্কে। ৩ জুলাই সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে একই স্টেডিয়ামে।

৭ জুলাই সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে গায়ানার জাতীয় স্টেডিয়ামে। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ভেন্যুও এই মাঠ। সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি হবে ১০ জুলাই। ১৩ ও ১৬ জুলাই অনুষ্ঠিত হবে যথাক্রমে সিরিজের দ্বিতীয়-তৃতীয় ওয়ানডে ম্যাচ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here