চার বছর পর আবারও বিগ ব্যাশে ফিরছেন রাসেল

স্পোর্টস ডেস্কঃ মাঠে গড়িয়েছে বিগ ব্যাশ লিগের (বিবিএল) ১১তম আসর। এবারের আসরে দেখা যাবে আন্দ্রে রাসেলকেও। চার বছর পর বিগ ব্যাশ মাতাতে ফিরছেন এই তারকা। হুট করেই এমন দারুণ এক সুসংবাদ দিয়েছেন অস্ট্রেলিয়ার দর্শকদের।

এবারের আসরে মেলবোর্ন স্টার্সের হয়ে খেলবেন রাসেল। তবে খুব বেশি দিনের জন্য নয়। প্রাথমিকভাবে রাসেলের সাথে ৫ ম্যাচের জন্য চুক্তি করেছে স্টার্স ফ্র্যাঞ্চাইজি। তবে সুবিধাজনক পরিস্থিতি দাঁড়ালে বাড়তে পারে সেই চুক্তি। বিগ ব্যাশে আগামী ১০ ডিসেম্বর শুক্রবার প্রথম ম্যাচে মাঠে নামার কথা রয়েছে রাসেলের।

আর সেই ম্যাচটা হবে সিডনি সিক্সার্সের বিপক্ষে। মেলবোর্ন স্টার্সে সতীর্থ হিসেবে এক ঝাঁক তারকাদের পাচ্ছেন রাসেল। ইতিমধ্যেই এই দলটিতে আছেন গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোয়নিস, অ্যাডাম জাম্পা, বিলি স্ট্যানলেকের মতো ক্রিকেটাররা। এছাড়া যুক্ত হয়েছেন পাকিস্তানের তারকা পেসার হ্যারিস রউফও। যিনি কিনা আগেও খেলেছেন দলটির হয়ে।

এই ক্যারিবিয়ান তারকা বিগ ব্যাশে ফিরতে পেরে বেশ উচ্ছ্বসিত। এক বার্তায় রাসেল বলেন, ‘আমি আবারও বিগ ব্যাশে ফিরতে পারে খুব আনন্দিত। আমি মুখিয়ে আছি। আমি এখানে দলকে উৎসাহ যোগাতে এসেছি। আশা করছি ভালো কিছু করে দেখাতে পারবো।’

এর আগেও বিগ ব্যাশে খেলে গেছেন রাসেল। ৩৩ বছর বয়সী এই ক্রিকেটার সবশেষ খেলেছেন সিডনি থান্ডার্সের হয়ে ২০১৭ সালের জানুয়ারিতে। সব মিলিয়ে ১৯টি ম্যাচ খেলেছেন বিগ ব্যাশে। যেখানে ১৭ ইনিংসে ব্যাট করে ১৬৬.২৯ স্ট্রাইক রেটে তার রান ২৯৬। হাঁকিয়েছেন ২১টি ছক্কা। আর বল হাতে ৭.৯৭ ইকোনোমি রেটে শিকার করেছেন ২৩ উইকেট।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা