চেলসিকে কাঁদিয়ে এফএ কাপের শিরোপা আর্সেনালের ঘরে

স্পোর্টস ডেস্কঃ লিগে মেলেনি কিছুই। তাই যেভাবেই হোক ঘরোয়া ফুটবলের মর্যাদার শিরোপা জিতে মৌসুম শেষ করা চাই। প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে শেষ চারে জায়গা করে নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের আগামি মৌসুম নিশ্চিত করেছে চেলসি। অপরদিকে আট নম্বরে থেকে বাজে ভাবে এবারের প্রিমিয়ার লিগ মৌসুম শেষ করেছে আর্সেনাল। চ্যাম্পিয়ন হলেই কেবল মিলবে ইউরোপা লিগের আগামি মৌসুমের টিকিট।

এমন মনোভাব নিয়ে এফএ কাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল চেলসি ও আর্সেনাল। তবে শিরোপা লড়াইয়ের শেষ হাসিটা হেসেছে গানাররাই। পিছিয়ে পড়েও অবামায়েং’র জোড়া গোলে ব্লুজদের ২-১ গোল হারিয়ে রেকর্ড ১৪ বারের মতো চ্যাম্পিয়ন আর্সেনাল।

ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই উত্তেজনায় ভরপুর ছিল। সেই উত্তেজনা বেড়ে যায় যখন ম্যাচের মাত্র ৫ মিনিটেই এগিয়ে যায় চেলসি। স্ট্রাইকার ক্রিস্টিয়ান পুলিসিকের পা থেকে আসা গোলে ম্যাচে লিড নেয় ল্যাম্পার্ড শিষ্যরা। তবে ঐতিহ্যের লড়াইয়ে কখনোই ছাড় নয়, যার প্রমাণ দিয়েছে আর্সেনাল।

বিরতিতে যাওয়ার আগেই সমতায় ফেরে গানাররা। ২৮তম মিনিটে পাওয়া পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরানোর কাজটা করেন পিঁয়েরে অবামায়েং। এরপর ম্যাচের দ্বিতীয়ার্ধে জমে উঠে ম্যাচ। ৬৭ তম মিনিটে স্কোরলাইন ২-১ করেন সেই অবামায়েংই। সেই গোল আর শোধ করতে পারেনি ব্লু’জরা। যার ফলে নির্ধারিত সময় শেষে এই স্কোরলাইন নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

আর এতেই শিরোপা উৎসবে মাতোয়ারা হয়ে উঠে আর্তেতা শিষ্যরা। একই সাথে নিজেদের শিরোপা রেকর্ড সমৃদ্ধ করেছে আর্সেনাল। রেকর্ড ১৩ থেকে এখন রেকর্ড ১৪ বারের এফএ কাপ চ্যাম্পিয়ন হলো ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবটি। নিশ্চিত করেছে আগামি মৌসুমের ইউরোপা লিগ খেলাও।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা