চ্যাম্পিয়নের মতোই শেষ করলো বায়ার্ন, ডর্টমুন্ডের শেষটা হলো লজ্জায়

স্পোর্টস ডেস্কঃ শিরোপা ভাগ্য নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। এখন কেবল আনুষ্ঠানিকতার ম্যাচ দিয়ে আসর শেষ হওয়ার কথা ছিল। এবার সেটিও হয়ে গেল। লিগে নিজেদের শেষ ম্যাচেও উজ্জ্বল বায়ার্ন মিউনিখ। ওলফসবার্গকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নের মতোই আসর শেষ করলো বাভারিয়ানরা। অপরদিকে লিগে নিজেদের শেষটা বরুশিয়া ডর্টমুন্ডের কাছে হয়ে থাকলো লজ্জার। হফেনহেইমের বিপক্ষে ৪-০ গোলের বড় ব্যবধানে হেরেছে ডর্টমুন্ড।

ওলফসবার্গের মাঠে খেলতে গিয়েছিল বায়ার্ন। ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলছিল দলটি। যার ফলে চতুর্থ মিনিটেই কিংসলে কোম্যানের কল্যাণে পেয়ে যায় গোলের দেখা। এরপর ৩৭তম মিনিটে মাইকেল কুইসেনস ব্যবধান দ্বিগুণ করে।

ম্যাচের দ্বিতীয়ার্ধে স্কোরশিটে নাম লেখান লেভানডফস্কি। ৭২তম মিনিটে স্পট কিক থেকে মৌসুমের ৩৪তম গোলের দেখা পান এই পোলিশ স্ট্রাইকার। মিনিট সাতেক পরই থমাস মুলার ওলফসবার্গের জালে শেষ পেরেকটি ঠুকে দেন। এই জয়ে ৩৪ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়নের মতোই লিগ শেষ করলো বায়ার্ন। একই সাথে কাটায় কাটায় এবারের লিগে প্রতিপক্ষের জালে ১০০ গোল পূরণ করলো দলটি।

একই রাতে মাঠে নেমেছিল বরুশিয়া ডর্টমুন্ড। কিন্তু ঘরের মাঠে দুঃস্বপ্নের মতো কাটে দলটির। তুলনামূলক খর্বশক্তির দল হফেনহেইমের বিপক্ষে হজম করে এক হালি গোল। হফেনহেইমের হয়ে একাই চার গোল করেন আন্দ্রেজ কামারিচ। যথাক্রমে ম্যাচের ৮, ৩০, ৪৮ ও ৫০ মিনিটে এই গোলগুলো করেন তিনি।

হারলেও দুইয়ে থেকেই মৌসুম শেষ করেছে ডর্টমুন্ড। ৩৪ ম্যাচে দলটির পয়েন্ট ৬৯। এতে চ্যাম্পিয়ন্স লিগের পরবর্তী আসর নিশ্চিত করলো দলটি। বায়ার্ন, ডর্টমুন্ডের সাথে চ্যাম্পিয়ন্স লিগের পরবর্তী আসর নিশ্চিত করেছে লেইপজিগ ও মনশেনগ্ল্যাডব্যাক।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা