চ্যাম্পিয়ন্স লিগে শেষ আটের আগে করোনায় আক্রান্ত দুই ফুটবলার

স্পোর্টস ডেস্ক:: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের লড়াই বাকী আছে। পর্তুগালের লিসবনে হবে নকআউট পর্বের ম্যাচগুলো। শেষ আটের টিকিট নিশ্চিত করা দলগুলো ইতিমধ্যে লিসবনের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে।

তবে লিসবনে যাওয়ার আগে বাধ্যতামূলক করোনা টেস্ট করতে হবে সবগুলো দলের খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের। সেই করোনা টেস্টে অ্যাটলেটিকো মাদ্রিদের (এটিএম) দু’জন ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন। তাদেরকে ইতিমধ্যে আইসোলেশনে পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে ক্লাব কর্তৃপক্ষ।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচগুলো পর্তুগালের লিসবন শহরে অনুষ্টিত হবে। এটিএম ক্লাব কর্তৃপক্ষ দু’জন ফুটবলার করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত করলেও তাদের নাম প্রকাশ করেনি। বৃহস্পতিবার থেকে শুরু হবে শেষ আটের লড়াই।

করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে এটিএম কর্তৃপক্ষ বিবৃতিতে বলেছে, ‘উয়েফা প্রোটোকল মেনে লিসবন সফরের দলের সকল সদস্যকে করোনা পরীক্ষা করা হয়। মাজাদাহোনদার সিউদাদ ডেপোর্টিভায় হয়েছে এই টেস্ট। ফলাফলে দেখা গেছে দুজন খেলোয়াড় করোনা আক্রান্ত। তাদেরকে বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে।’

ফুটবলাররা করোনায় আক্রান্ত হওয়ায় দলের অনুশীলন সূচিতে পরিবর্তন আসবে জানিয়ে ক্লাবটি বলছে, ‘দুই খেলোয়াড় করোনা আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গে স্প্যানিশ ও পর্তুগিজ স্বাস্থ্য অধিদপ্তরে পাঠিয়ে দেয়া হয়েছে। তারা পরবর্তী সিদ্ধান্ত জানাবে। এছাড়া বাকিদের লিসবন যাওয়ার আগে আবার পিসিআর টেস্ট করানো হবে। দুজন আক্রান্ত হওয়ায় অনুশীলনের সূচিতেও খানিক পরিবর্তন আসবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০