চ্যাম্পিয়ন হয়ে সিলেট জেলা দল দুটি টুর্ণামেন্ট খেলার সুযোগ পেলো

নিজস্ব প্রতিবেদক:: বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপে সুরমা অঞ্চলের চ্যাম্পিয়ন হয়েছে সিলেট জেলা ফুটবল দল। ৫-২ গোলে দলটি নরসিংদী জেলা ফুটবল দলকে হারিয়েছে। অঞ্চল চ্যাম্পিয়ন হওয়ায় দু’টি বড় আসরে খেলার সুযোগ পাচ্ছে সিলেট জেলা দল।

বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশিপে খেলার পাশাপাশি বাংলাদেশ গেমসেও খেলবে সিলেট জেলা দল। মুজিব বর্ষে বাংলাদেশ গেমসে বঙ্গবন্ধু চ্যাম্পিয়নশিপের অঞ্চল চ্যাম্পিয়নরা। বিষয়টি এসএনপিস্পোর্টসকে নিশ্চিত করেছেন সিলেট জেলা দলের ম্যানেজার রুবেল আহমদ নান্নু।

মঙ্গলবার সিলেট জেলা স্টেডিয়ামে দ্বিতীয় লেগে নরসিংদী জেলা দলকে ৫-২ গোলে হারিয়েছে সিলেট। ম্যাচে হ্যাটট্রিক করেছেন জিল্লুর। ১টি করে গোলের দেখা পেয়েছেন রাসেল ও বক্কর।

প্রথম লেগে নরসিংদীর মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছিল সিলেট। তাই স্বাভাবিক ভাবেই ম্যাচে এগিয়ে ছিল দলটি। তার উপর আবার ঘরের মাঠে খেলা। সব মিলিয়ে ম্যাচে পরিষ্কার ফেবারিট ছিল স্বাগতিকরা।

ম্যাচেও ফেবারিটদের মতোই খেলেছে সিলেট। প্রথম থেকেই প্রতিপক্ষকে চেপে ধরেছিল দলটি। যার কারণে একেবারের পাত্তাই পায়নি নরসিংদী। বিপরীতে বিধ্বস্ত করে সিলেটের ফুটবলাররা। অবশ্য শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলে যাওয়া স্বাগতিকরা ম্যাচের শেষদিকে খেলে এলোমেলো ফুটবল।

যার সুবাদে ২ গোল ফেরত দেয় অতিথিরা। আলিম উদ্দিন ও মাসুম বিল্লাহর গোলে ব্যবধান ৫-২’এ নামিয়ে আনে নরসিংদী। নির্ধারিত সময় শেষে এই ফল নিয়েই মাঠ ছাড়ে দুই দল। পরের পর্ব নিশ্চিত করে সিলেট জেলা দল।

সুরমা অঞ্চলের খেলা শেষে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মাহি উদ্দিন আহমদ সেলিম ও নরসিংদী জেলা ফুটবল এসোসিয়েশনের প্রেসিডেন্ট মিজানুর রহমান চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য বিজিত চৌধুরী, সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের ভাইস-প্রেসিডেন্ট আব্দুল মালিক রাজা, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মারিয়ান চৌধুরী মাম্মী, নরসিংদী জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্চু এবং কার্যনির্বাহী সদস্য মিনহাজ মিয়া, নরসিংদী জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য জামাল উদ্দিন, সিলেট জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ মো: সিরাজ উদ্দিন।

আরো উপস্থিত ছিলেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার প্রাক্তন সহ-সভাপতি এম এ সাত্তার, ক্রীড়া সংগঠক গোলাম জাবির চৌধুরী জাবু, সিনিয়র সাংবাদিক আজিজ আহমদ সেলিম, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরামুল কবির, সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য মাসুক মিয়া , মাহমুদ হোসেন শাহিন ও জাহান-ই-আলম নুরী রাহেল এবং সিলেট ডিএফএ’র সাধারণ সম্পাদক দীপাল কুমার সিংহ, দ্বিতীয় বিভাগ ফুটবল লীগ কমিটির সম্পাদক আক্কাছ উদ্দিন আক্কাই, নিজাম উদ্দিন ইরান, ইমজা’র সভাপতি মাহবুবুর রহমান রিপন ও সাধারণ সম্পাদক সজল ছত্রী প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিলেট জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার অফিস সেক্রেটারী বিপুল চন্দ্র তালুকদার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০